• ঢাকা
  • মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২, ২১ আষাঢ় ১৪২৯
প্রকাশিত: জুন ৮, ২০২২, ১২:৫৭ এএম
সর্বশেষ আপডেট : জুন ৭, ২০২২, ০৬:৫৭ পিএম

আজ ঢাকায় আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি

আজ ঢাকায় আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি

গ্রেটেস্ট শো অন আর্থ—  খ্যাত ফিফা ফুটবল বিশ্বকাপের ট্রফি বুধবার (৮ জুন)  বাংলাদেশে আসছে। সকাল ১০টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে ট্রফিটি। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিনসহ নির্বাহী কমিটির সদস্য ও কোকাকোলার কর্মকর্তারা ট্রফিটি গ্রহণ করবেন।

এর আগে ২০১৩ সালের ডিসেম্বরে দু’দিনের জন্য বাংলাদেশে এসেছিল বিশ্বকাপ ট্রফি। প্রায় ৯ বছর পর আবারও বাংলাদেশে আসছে ফুটবল বিশ্বকাপ ট্রফি।

এবারের সফরে মাত্র ৬০ ঘণ্টা বাংলাদেশে থাকবে বিশ্বকাপ। তবে কর্মসূচি রয়েছে ৩৬ ঘণ্টার। সফরের প্রথম দিন বিকেলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে নিয়ে যাওয়া হবে বিশ্বকাপ ট্রফি।

বিশ্বকাপ ট্রফির বাংলাদেশ ভ্রমণের দ্বিতীয় দিন র‍্যাডিসন ব্লুতে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত বিশেষ ব্যক্তিদের ট্রফির সঙ্গে ছবি তোলার ব্যবস্থা থাকবে। তারপর বিকেল ৫টা ৩০ মিনিটে ট্রফি চলে যাবে আর্মি স্টেডিয়ামে। সেখানে ট্রফি সামনে রেখেই হবে কোক স্টুডিওর কনসার্ট।

কনসার্ট শেষে রাতে ট্রফি আবার নিয়ে যাওয়া হবে র‍্যাডিসনে। তবে সেদিনই অর্থাৎ বৃহস্পতিবারই ট্রফিটি বাংলাদেশ ত্যাগ করবে না। শুক্রবার (১০ জুন) সারাদিনই এটি থাকবে বাংলাদেশে। তবে সেদিন ট্রফিকে ঘিরে কোনও কর্মসূচি নেই।

পরে বাংলাদেশ থেকে ট্রফিটি চলে যাবে পূর্ব তিমুর এবং এভাবেই শেষ হবে বিশ্বকাপ ট্রফির বাংলাদেশ ভ্রমণ। এবার ৫১টি দেশে ঘোরার জন্য বের হয়েছে এ ট্রফি। দ্বিতীয়বারের মত বাংলাদেশে আসছে এই ট্রফি। এর আগে ২০১৩ সালে বাংলাদেশ সফরে এসেছিল ফুটবল বিশ্বকাপের ট্রফি।

জাগরণ/খেলা/বিশ্বকাপফুটবল/এসএসকে