• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১১, ২০২২, ১১:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১১, ২০২২, ১১:৩৪ পিএম

রাত পোহালেই জয়ের খোঁজে মাঠে নামবে বাংলাদেশ

রাত পোহালেই জয়ের খোঁজে মাঠে নামবে বাংলাদেশ
সংগৃহীত ছবি

রাত পোহালেই নিউজিল্যান্ডের বিপক্ষে ট্রাই-সিরিজে নামবে টিম টাইগার্স। এ ম্যাচেও চমকের অপেক্ষা; জানা গেছে একাদশে দেখা যাবার প্রবল সম্ভাবনা বাঁহাতি ব্যাটার সৌম্য সরকারের। 

অন্যদিকে লিটন দাসের ওপেনিংয়ে ফেরা হচ্ছে না, তা মোটামুটি নিশ্চিত করেছেন টেকনিক্যাল অ্যাডভাইজার শ্রীধরণ শ্রীরাম। খেলা শুরু হবে বাংলাদেশ সময় সকাল আটটায়। 

টাইগারদের ফাইনালে উঠতে হলে শেষ দুই ম্যাচে দুই প্রতিপক্ষকেই হারাতে হবে। শুধু হারালেই হবে না, রানরেটও বাড়াতে হবে অনেক বেশি।

ক্রাইস্টচার্চ শহর থেকে লিংকন ইউনিভার্সিটির দূরত্ব প্রায় ৩০ কিলোমিটার। একদিন বিশ্রামের পর মঙ্গলবার সাত সকালে অনুশীলনে হাজির টিম টাইগার্স। 

নিজেদের তৃতীয় ম্যাচ; স্বাগতিক ব্ল্যাকক্যাপদের বিপক্ষে দ্বিতীয়। প্রতি ম্যাচের একাদশ আর কম্বিনেশনে পরীক্ষা-নিরীক্ষার স্টাইল কেমন হবে, সেটা একটা রোমাঞ্চকর অনুভূতি তৈরি করে। 

যার রেশে আমজনতার বড় অংশ দেয় গালি, আর অন্যরা তালি। নিউজিল্যান্ড ম্যাচে আসলে কি হতে যাচ্ছে?

অন্যরা যখন ওয়ার্ম আপে ব্যস্ত তখন নিজেদের মাঝে শেষবার আলোচনা মগ্ন সাকিব-শ্রীরাম। বুধবারের ম্যাচের সবচেয়ে বড় চমকের নাম সৌম্য সরকার। 

অর্থাৎ আরও একবার পাল্টাবার অপেক্ষায় ওপেনিং জুটি। সৌম্যের একাদশে ঢুকে পড়া সময়ের অপেক্ষা। আর তা হলে টানা তিন ম্যাচে বদলাবে টাইগার্সের উদ্বোধনী জুটি।

আর শান্ত আপাতত দলের অটোমেটিক চয়েস। দল আর সেরা কম্বিনেশন নিয়ে পরীক্ষা নিরীক্ষার ইতি ঘটবে পরের ম্যাচেই। 

খেলাযোগ নিশ্চিত হয়েছে, পাকিস্তানের বিপক্ষে ১৩ অক্টোবরের ম্যাচে যে দলটা নামবে সেটাই হবে সেরা একাদশ। এরপর আর এক্সপেরিমেন্টে যাবে না ম্যানেজমেন্ট। 

ইমপ্যাক্ট-ইনট্যান্ট-মেক শিফট ওপেনার আর ফিয়ারলেস ক্রিকেটের ফেরিওয়ালা টেকনিক্যাল অ্যাডভাইজার শ্রীরাম লিটন ইস্যুতে তার ব্যাখ্যা দিয়েছেন, সেই সঙ্গে বুঝিয়েছেন বাইরের আলোচনা দলের ভেতরেও আলোচিত হয়।

অর্থাৎ ঘটনা এমন তোরা যে, যা বলিস ভাই-আমার তিনেই লিটনকে চাই। লিটনের তাই ওপেনিং স্পটটা এখন গৌরবের অতীত। যার রেশ থাকবে টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে। 

১২ অক্টোবরের পর সেরা ১৩ চূড়ান্ত করে ফেলতে চান ক্যাপ্টেন সাকিব। পরিকল্পনাটা এমন, একাদশ হবে ওই তেরো জন থেকেই, যদি না কেউ অনাকাঙ্ক্ষিত চোটে পড়ে। 

জাগরণ/খেলা/ক্রিকেট/কেএপি/এমএ