• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০১৯, ০৭:৩০ পিএম

রাগবি ছেড়ে ক্রিকেটে 

রাগবি ছেড়ে ক্রিকেটে 
নিউজিল্যান্ডের অলরাউন্ডার ড্যারিল মিচেল। ছবি- টুইটার

 

ভারতের বিপক্ষে ওয়েলিংটনে নিউজিল্যান্ডের হয়ে অভিষেক হয়ে গেল ড্যারিল মিচেলের। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে আগে ব্যাট করা কিউইদের হয়ে নেমেছিলেন চারে। ব্যাট হাতে করেছেন ৮ রান। খেলেছেন ৬ বল। নিউজিল্যান্ডের দলীয় ২১৯ রানের মধ্যে যা নিতান্তই সাদামাটা স্কোর। এরপর বল হাতেও দারুণ কিছু করে অভিষেকটা নিজের করে নিতে পারেননি মিচেল। 

পারফরম্যান্স যেমনই হোক না কেন। মিচেল ক্রিকেট নয়, হতে পারতেন একজন রাগবি খেলোয়াড়! তাসমান পাড়ে খুব জনপ্রিয় এ খেলায় বেশ সিদ্ধহস্ত তিনি। এ ছাড়া তার বাবা জন মিচেল বিখ্যাত রাগবি কোচ। দায়িত্ব পালন করেছেন ঐতিহ্যবাহী নিউজিল্যান্ড রাগবি দলেরও।  

যদিও বর্তমানে তিনি ‘অল-ব্ল্যাকস’দের দায়িত্ব ছেড়ে ইংল্যান্ড রাগবি দলের ডিফেন্স কোচ। ছেলেবেলায় বাবার হাত ধরে নিয়মিত মাঠে যাওয়া মিচেল শৈশবে স্বপ্নও দেখতেন রাগবি খেলোয়াড় হওয়ার। তবে সপরিবারে অস্ট্রেলিয়ার পার্থে চলে যাওয়ার পর স্বপ্নে পরিবর্তন আনতে বাধ্য হন এ অলরাউন্ডার। পার্থে জীবনযাপন শুরু করার পর স্কুলের বন্ধুদের সঙ্গে নিয়মিত ক্রিকেট খেলা শুরু করেন মিচেল। সেই যে রাগবি ছেড়ে উইলো হাতে নেয়া, আর কখনো রাগবির প্রতি ঝোঁকেননি তিনি। 

এদিকে তিনি সফলও বটে। অভিষেকটা রাঙিয়ে রাখার মতো না হলেও নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দলকে অনেক কিছু দিতে চান ড্যারিল মিচেল। 

এসএইচএস