• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৩১, ২০১৯, ০৯:৫৬ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩১, ২০১৯, ১০:০০ এএম

নড়াইলের ডেঙ্গু রোগীদের পাশে দাঁড়ালেন মাশরাফী

নড়াইলের ডেঙ্গু রোগীদের পাশে দাঁড়ালেন মাশরাফী
ঈদুল আজহায় ডেঙ্গুর প্রকোপ ঠেকাতে সংকল্পবদ্ধ মাশরাফী। ফাইল ছবি

হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের সঙ্গে শেষ মুহূর্তে যেতে পারেননি নিয়মিত অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। কিন্তু তাই বলে হাত গুটিয়ে বসে নেই তিনি, ক্রিকেটার পরিচয়ের বাইরেও 'জননেতা' হিসেবে তার যে আলাদা পরিচয় তৈরি হয়ে গেছে আগেই! তাই বাংলাদেশ জাতীয় সংসদের এই সংসদ সদস্য নেমে পড়লেন এই সময়ের 'টক অফ দ্য কান্ট্রি' ডেঙ্গু নিধনে। ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসার দায়িত্ব গ্রহণের পাশাপাশি পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচিও চালিয়ে যাচ্ছেন তিনি।

রাজধানী ঢাকায় ডেঙ্গুর প্রভাব সীমা ছাড়িয়ে গিয়েছে। আসন্ন ঈদুল আজহা উপলক্ষ্যে লক্ষ লক্ষ ঘরমুখো মানুষের সঙ্গে ডেঙ্গুও রাজধানী থেকে ছড়িয়ে পড়তে পারে সারাদেশে। সেই শঙ্কা থেকেই নড়াইলে নিজ সংসদীয় এলাকায় জেলার দরিদ্র ও অসহায়সহ যেকোনো ডেঙ্গু আক্রান্ত রোগীর চিকিৎসায় যেন কোনো ত্রুটি না হয়, সে লক্ষ্যে ব্যবস্থা গ্রহন করেছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনয়াক মাশরাফী বিন মোর্ত্তজা।

ঘনিষ্ঠ এক সূত্রে জানা গিয়েছে, দেশের সামগ্রিক ডেঙ্গু পরিস্থিতি নিয়ে বেশ উদ্বিগ্ন মাশরাফী। এমন পরিস্থিতিতে আসন্ন ঈদুল আজহার ছুটিতে ডেঙ্গু মোকাবিলায় করণীয় সম্পর্কে মঙ্গলবার (৩০ জুলাই) মাশরাফী নিজেই স্বাস্থ্য সচিবের সঙ্গে আলোচনা করেছেন। আলোচনায় সচিব এই মুহূর্তে সংসদ সদস্যদের এগিয়ে আসার আহ্বান জানান। মাশরাফি তাৎক্ষণিক তার আসনে ঈদে আগত সব ডেঙ্গু রোগীর চিকিৎসার দায়িত্বভার গ্রহণের কথা সচিবকে অবগত করেছেন।

নড়াইল জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও মাশরাফীর নির্বাচনকালীন প্রধান সমন্বয়কারী সৌমেন বসুর ভাষ্যমতে, ‘মাশরাফীর তৎপরতায় ইতোমধ্যেই নড়াইলের দুটি হাসপাতালে ডেঙ্গু রোগের চিকিৎসার ব্যাবস্থা গ্রহণের কাজ শুরু হয়েছে। রক্তের প্লাটিলেট কাউন্ট মেশিনসহ ডেঙ্গু শনাক্তে প্রয়োজনীয় সব ধরণের উপকরণের ব্যবস্থা করা হয়েছে।’

ডেঙ্গু নিয়ন্ত্রণে যখন অন্যান্য নেতারা শুধু কথার ফুলঝুড়ি ফোটাচ্ছেন, তখন সত্যিকারে মাঠে নেমে কাজ করে প্রশংসা আদায় করছেন মাশরাফী। জনসেবামূলক এই কাজে বিনয়ী মাশরাফীর বক্তব্য, ‘সংসদ সদস্য হিসেবে জনগণের পাশে থাকাই আমার দায়িত্ব। আমি শুধু আমার দায়িত্ব পালনের চেষ্টা করছি।’

এমএইচএস

আরও পড়ুন