• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০১৯, ০১:২৫ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৭, ২০১৯, ০১:২৫ পিএম

শেরপুরে অবৈধভাবে বালু উত্তোলনে ৩০ মেশিন ধ্বংস

শেরপুরে অবৈধভাবে বালু উত্তোলনে ৩০ মেশিন ধ্বংস

অবৈধভাবে ভোগাই নদীর বালু উত্তোলনের অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৩০টি শ্যালু চালিত ড্রেজার ধ্বংস করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকালে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নাকুগাঁও এলাকায় এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আন্তর্জাতিক সীমানা আইন লঙ্ঘন করে নাকুগাঁও এলাকায় ভোগাই নদীর তীরবর্তী ভারত সীমানা থেকে ৩শ মিটারের মধ্যে বালু উত্তোলনের অভিযোগ ছিল। এমতাবস্থায় বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান এবং সহকারী কমিশনার (ভূমি) লুবনা শারমিন ভোগাই নদীর ওই অংশে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। অভিযানকালে ভারত সীমানার ৩শ মিটারের মধ্যে থাকা ২৫টি শ্যালুচালিত ড্রেজার ধ্বংস করা হয়।

এদিকে, নাকুগাঁও ব্রিজ এলাকায় অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। এসময় ব্রিজের নিকটবর্তী নিষিদ্ধ ৫শ মিটারে মধ্যে বালু উত্তোলনকারী আরো ৬টি ড্রেজার পাওয়া যায়। পরে তা ধ্বংস করে ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে আনসার বাহিনীর প্লাটুন কমান্ডার রহুল আমীনসহ ৪ আনসার সদস্য উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান জানান, আন্তর্জাতিক সীমানা আইন লঙ্ঘন করে বালু উত্তোলনের কারণে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এর পক্ষ থেকে আপত্তি তোলা হয়েছে। তাই অভিযান চালিয়ে এসব ধ্বংস করা হয়েছে। তিনি আরও বলেন, নিষিদ্ধ সীমানা থেকে নিষেধাজ্ঞা অমান্য করে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

কেএসটি
 

আরও পড়ুন