• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৮, ২০১৯, ০২:২৭ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৮, ২০১৯, ০২:২৭ পিএম

আবারো অল্পের জন্য পারলো না বাঘিনীরা

আবারো অল্পের জন্য পারলো না বাঘিনীরা
পাকিস্তানের বিপক্ষে বাঘিনীরা দারুণ লড়াই করলেও শেষ রক্ষা হলো না। ফটো : সংগৃহীত

তিন ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচেও পাকিস্তানের বিপক্ষে দারুণ লড়াই করলো বাংলাদেশ নারী দল। কিন্তু শেষ রক্ষা হলো না। ১৫ রানে হেরে গিয়ে এক ম্যাচ হাতে থাকতেই সিরিজ হারাতে হলো বাঘিনীদের।

সোমবার (২৮ অক্টোবর) লাহোরে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে আগে ফিল্ডিং করতে নামে বাংলাদেশ। পাকিস্তান অধিনায়ক বিসমাহ মারুফের অপরাজিত ৭০ এবং উদ্বোধনী ব্যাটার জাভেরিয়া খানের ৫২ রানের ইনিংসে ভর করে ৩ উইকেটে ১৬৭ রান করে। 

বাংলাদেশের পক্ষে জাহানারা আলম ৪ ওভারে ২৭ রান দিয়ে নেন ২ উইকেট। একটি উইকেট পান লতা মণ্ডল।

জবাবে লাল-সবুজের দল ২৫ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায়। চতুর্থ উইকেটে সানজিদা ইসলাম ও নিগার সুলতানা ৫৭ রানের জুটি গড়ে সেই চাপ সামাল দেয়ার চেষ্টা করেন। ২১ বলে ৮ চারের মারে ৪৫ রান করে সানজিদা আউট হলে এই জুটি ভাঙে।

এরপর দ্রুতই ২১ রান করে নিগার সুলতানা এবং রানের খাতা না খুলেই সালমা খাতুন বিদায় নিলে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ৬ উইকেটে ৯৩। এরপর ফারজানা হক ১৯ বলে ৪ বাউন্ডারির মারে ৩০ রান করলেও তার বিদায়ে দলের জয়ের আশা ফিকে হয়ে যেতে থাকে।

জাহানারা আলম ৫ বলে ১ চার ও ২ ছক্কার মারে ১৮ রানের ক্যামিও ইনিংস খেলে অপরাজিত থাকলেও লতা মণ্ডল ১৭ রান করতে ১৮ বল খরচ করে ফেলেন। ফলে ৭ উইকেটে ১৫২ রানেই বাঘিনীদের থামতে হয়।

পাকিস্তানি বোলারদের মধ্যে সাদিয়া ইকবাল ৪ ওভারে ১৯ রান দিয়ে নেন ৩ উইকেট। একটি করে উইকেট পান দিয়ানা বাইগ, আনাম আমিন এবং সানা মীর। 

আরআইএস     

আরও পড়ুন