• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২১, ২০১৯, ১১:৩১ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২১, ২০১৯, ১১:৩৩ এএম

রূপগঞ্জে বীরপ্রতীক গাজী সেতু নামকরণে অনুমোদন

রূপগঞ্জে বীরপ্রতীক গাজী সেতু নামকরণে অনুমোদন
ইনসেটে নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় শীতলক্ষ্যা নদীর উপর নির্মিত সেতুটির নামকরণের অনুমোদন পেয়েছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি)। এটি নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বস্ত্র ও পাটমন্ত্রী ‘গোলাম দস্তগীর গাজী বীর’ নামে অনুমোদন পেয়েছে।

গত ১২ নভেম্বর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ (উন্নয়ন শাখা- ২) এ সেতুটি নামকরণের প্রস্তাব অনুমোদন দিয়েছে। সেতুটি বর্তমানে উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। এই সেতুর দৈর্ঘ্য ৫৭৬ মিটার। সেতু নির্মাণে ব্যয় হয়েছে ৭৪ কোটি ৯ লক্ষ ৯৫ হাজার টাকা। এই উন্নয়ন প্রকল্প মূলত শুরু হয়েছিল গোলাম দস্তগীর গাজীর প্রচেষ্টায়। এ কারণে এই সেতুটি স্থানীয়রা গোলাম দস্তগীর গাজীর নামে নামকরণের জন্য সরকারের সব মহলে জোর দাবি জানায়। জনগণের সেই দাবি সরকার মেনে নিয়েছে। রূপগঞ্জে এখন আনন্দের জোয়ার বইছে।

জানা গেছে, বর্তমানে সেতুটি উদ্বোধনের প্রস্তুতি নিচ্ছে এলজিইডি বিভাগ। যে কোনো সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতুটি উদ্বোধন করবেন। সেতুটি চালু হলে স্থানীয় উন্নয়ন ত্বরান্বিত হওয়ার পাশাপাশি রাজধানীর সঙ্গে ঢাকার পূর্বাঞ্চলীয় জেলার যাতায়াত সহজ হবে। পাশাপাশি মহাসড়কের যানজটও কমে আসবে। এছাড়া এ সেতুটি চালু হলে পূর্বাচল উপ-শহরসহ আশপাশের এলাকাগুলোর যোগাযোগ ব্যবস্থা সহজ হবে। শীতলক্ষ্যা নদী দিয়ে ফেরি পারাপারের দুর্ভোগ কমে যাবে। ব্যবসা-বাণিজ্যে চাঙ্গা হয়ে উঠবে রূপগঞ্জ। 

টিএফ

আরও পড়ুন