• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১, ২০২০, ০৬:১৭ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১, ২০২০, ০৬:২৮ পিএম

কোভিড-১৯

‘দেশকে রেড, ইয়েলো ও গ্রিন জোনে ভাগ করা হবে’

‘দেশকে রেড, ইয়েলো ও গ্রিন জোনে ভাগ করা হবে’
প্রতীকী ছবি

আক্রান্তের সংখ্যা বিবেচনায় সারাদেশকে রেড, ইয়েলো ও গ্রিন জোনে ভাগ করা হবে।

সোমবার (১ জুন) দুপুরে সচিবালয়ের করোনা পরিস্থিতি নিয়ে মন্ত্রিপরিষদ বিভাগে এক জরুরি বৈঠক শেষে এ কথা জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

করোনাভাইরাস সংক্রমণ রোধে সারাদেশকে নিয়ে একটি কর্মপরিকল্পনা তৈরির কথাও জানান মন্ত্রী।

মন্ত্রিপরিষদ বিভাগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে জরুরি বৈঠক বসে। বেলা ১২টায় শুরু হওয়া এ বৈঠকে অংশ নেয় স্বাস্থ্যমন্ত্রী, স্থানীয় সরকারমন্ত্রী, ঢাকা উত্তর-দক্ষিণ ও গাজীপুর, নারায়ণগঞ্জের মেয়রসহ সংশ্লিষ্টরা। প্রায় আড়াই ঘন্টা চলে এ বৈঠক।

বৈঠক শেষে স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের জানান, সারাদেশে করোনা সংক্রমনের হার বাড়ায় সরকার বিষয়টি নিয়ে উদ্বিগ্ন।

তিনি আরও জানান, সারাদেশকে রেড, ইয়োলো ও গ্রিন জোনে ভাগ করা হবে, পরবর্তীতে রেড জোনকে গ্রিন জোন করার ব্যাপারে কার্যকর পদক্ষেপ নেয়া হবে। প্রধানমন্ত্রীর নির্দেশেই তারা বৈঠকে বসেছেন বলেও জানান মন্ত্রী।

এ সময় সাংবাদিকদের স্বাস্থ্যমন্ত্রী জানান, প্রয়োজন অনুযায়ী পরিস্থিতি সামাল দিতে রেড জোন এলাকাগুলোকে সাময়িকভাবে লকডাউন করা হবে। ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রামে সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে সারাদেশকে নিয়ে একটি কর্ম-পরিকল্পনা তৈরি করছে সরকার। সেই প্রস্তাবনা স্বাস্থ্য, স্বারাষ্ট্র ও স্থানীয় সরকার মন্ত্রণালয় এবং মেয়রদের নিয়ে বাস্তবায়ন করার চেষ্টা করা হবে।

এসএমএম

আরও পড়ুন