• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২১, ১০:২১ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৭, ২০২১, ০১:৪৫ পিএম

ক্যাপিটল হিলের সংঘর্ষে নিহত বেড়ে ৪

ক্যাপিটল হিলের সংঘর্ষে নিহত বেড়ে ৪

যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে ট্রাম্প সমর্থকদের হামলার ঘটনায় ৪ জন নিহত হয়েছেন। কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এ তথ্য জানিয়েছে। এর আগে এক নারী নিহতের ঘটনা জানা গিয়েছিল। 

আল-জাজিরা খবরে জানা যায়, এখন পর্যন্ত ক্যাপিটল হিলে অন্তত ৫২ জনকে আটক করা হয়েছে। এর মধ্যে কার্ফিউ ভঙের অভিযোগে আটক হয়েছেন ৪৭ জন।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে স্থানীয় সময় বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল ৬টা পর্যন্ত ওয়াশিংটন ডিসি ও ভার্জিনিয়ায় কার্ফিউ জারি করা হয়েছে। এসময় কেউ শহরের বাইরে বের হতে পারবে না এবং বহিরাগতদের প্রবেশও বন্ধ করা হয়েছে।

এদিকে ব্যাপক সহিংসতার মধ্যেও বসেছে কংগ্রেসের অধিবেশন। এতে জো বাইডেনের জয়ের স্বীকৃতি দেওয়া হবে।

২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে সব রাজ্যের ইলেক্টোরাল ভোট গণনার শেষে বুধবার ক্যাপিটল হিলে আনুষ্ঠানিক ফল ঘোষণার অনুষ্ঠান চলছিল। এসময় ট্রাম্প সমর্থকরা বাইরে থেকে ভবনটি ঘিরে ফেলে। পুলিশের বাধা অতিক্রম করে ভেতরে প্রবেশের চেষ্টা করলে গোলাগুলিতে একজন আহত হন। পরে নিরাপত্তা ঝুঁকির কারণে ভেতরে থাকা সিনেটরদের পুলিশের কড়া পাহারায় বাইরে বের করে আনা হয়।

ঘটনার ভয়াবহতায় তৎক্ষণাৎ ফল ঘোষণার অনুষ্ঠান বাতিল করেন সিনেটর জেমস ল্যাঙ্কফোর্ড। হামলার আশংকায় পার্লামেন্ট ভবনের দরজা জানালা বন্ধ রাখা হয়।

আরও পড়ুন