• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২০, ০৮:২৮ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৫, ২০২০, ০৮:২৮ পিএম

তারেকসহ ১১ জনের বিরুদ্ধে মামলা তদন্তের নির্দেশ

তারেকসহ ১১ জনের বিরুদ্ধে মামলা তদন্তের নির্দেশ
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান-ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১১ জনের বিরুদ্ধে করা মামলা তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (৫ জানুয়ারি) ঢাকা মহানগর হাকিম সত্যব্রত সিকদারের আদালত হাতিরঝিল থানার ওসিকে এ অভিযোগ তদন্ত করে ১৮ ফেব্রুয়ারি (মঙ্গলবার) প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার অন্য আসামিরা হলেন দলটির ঢাকা মহানগর উত্তর কমিটির ভাইস চেয়ারম্যান রবিউল আউয়াল সোহেল, জামায়াত নেতা আফজাল হোসেন, মুজিবুর রহমান, আবদুল করিম, হাফেজ মোহাম্মদ দিদারুল ইসলাম, জাকির হোসেন, আবদুল হালীম, সাদ্দাম হোসেন, আবদুল্লাহ ও মজিবুর রহমান শেকু।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) আদালতে মামলাটি করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। বাদীর জবানবন্দি গ্রহণ করে নথি পর্যালোচনার আদেশ পরে দেবেন বলে সেদিন জানিয়েছিলেন বিচারক।

এজাহার থেকে জানা যায়, ২৭ ডিসেম্বর (শুক্রবার) আসামিরা বাদীর বাসার ঠিকানা সংগ্রহ করার জন্য মিরপুর ১ নম্বরের মুক্তিপ্লাজার অফিসে যান। সেখানে বাদী না থাকায় তার অফিস স্টাফদের কাছে তার বাসার ঠিকানা চান। পরে বলে যান- খালেদা জিয়াসহ বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে যত মামলা আছে, আগামী এক সপ্তাহের মধ্যে সব মামলা প্রত্যাহার করে নিতে হবে; অন্যথায় বোমা মেরে বাড়ি উড়িয়ে দেয়া হবে।

অপরাধ আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন বাদী।

এসএমএম

আরও পড়ুন