• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০১৯, ১২:১৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৪, ২০১৯, ১২:১৪ পিএম

সড়ক দুর্ঘটনায় আহত হয়ে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে দাবাড়ু খাদিজা 

সড়ক দুর্ঘটনায় আহত হয়ে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে দাবাড়ু খাদিজা 
সংজ্ঞাহীন অবস্থায় চিকিৎসাধীন আছেন দাবাড়ু খাদিজা ইয়াসমিন। ফটো : চ্যানেল টোয়েন্টি ফোর

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন দাবাড়ু খাদিজা ইয়াসমিন। বর্তমানে সংজ্ঞাহীন অবস্থায় চিকিৎসাধীন আছেন সবার প্রিয় খাদিজা আপা।

গত ২৮ সেপ্টেম্বর নিজের ছোট মেয়েকে নিয়ে দাবা প্রশিক্ষণ শেষে বাড়ি ফেরার পথে ধানমণ্ডি ২৭ নম্বরে বেপরোয়া মোটরসাইকেলের আঘাতে গুরুতর আহত হন খাদিজা। এরপর ইবনে সিনা হাসপাতালে সপ্তাহ খানেক চিকিৎসা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে তাকে ভর্তি করা হয়। 

দুর্ঘটনার পর থেকেই খাদিজা ইয়াসমিন সংজ্ঞাহীন অবস্থায় আছেন। ইবনে সিনায় মাথায় অস্ত্রোপচারের পর সরকারি হাসপাতাল ভর্তি হয়েও কমছে না চিকিৎসা ব্যয়। প্রতিদিন গুনতে হচ্ছে প্রায় ১০ হাজার টাকা। প্রধানমন্ত্রীর অনুদান পেলেও ব্যয়বহুল চিকিৎসার সাথে তাল মেলাতে হিমশিম খেতে হচ্ছে মধ্যবিত্ত পরিবারকে।

মায়ের অসুস্থতা বদলে দিয়েছে দুই দাবাড়ু মেয়ের জীবন। থমকে গেছে মায়ের বুনে দেয়া বড় দাবাড়ু হওয়ার স্বপ্নও। যার হাত ধরেই দুজন খেলেছেন জাতীয় দাবা আর অর্জন করেছেন আন্তর্জাতিক রেটিং।

ইতোমধ্যে তার স্বাভাবিক জীবনে ফেরার আশা ছেড়ে দিয়েছেন চিকিৎসকও। তবে হাল ছাড়তে নারাজ খাদিজা ইয়াসমিনের পরিবারের সদস্যরা। দীর্ঘমেয়াদী ও ব্যয়বহুল চিকিৎসার জন্য তারা সহায়তার অপেক্ষায় রয়েছেন। 

সূত্র : চ্যানেল টোয়েন্টি ফোর 

আরআইএস

আরও পড়ুন