• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৯, ২০১৯, ০৭:০৪ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৯, ২০১৯, ০৭:০৬ পিএম

এবার বোল্ড হয়ে সাজঘরে আমলা 

এবার বোল্ড হয়ে সাজঘরে আমলা 

নিউজিল্যান্ডের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা রীতিমত যেন বোল্ড আউট হওয়ার প্রতিযোগিতায় নেমেছেন। প্রোটিয়াদের টপ-অর্ডারের তিন ব্যাটসম্যানই সাজঘরে ফিরেছেন বোল্ড হয়ে। কুইন্টন ডি কক, ফ্যাফ ডু প্লেসিসের পর তাদের পথ অনুসরণ করা সবশেষ ব্যাটসম্যান হাশিম আমলা। রান খরায় ভুগতে এই ডানহাতি অবশ্য ফিফটি তুলে নেয়ার পর আউট হয়েছেন। 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত, ৩০ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ১২৩ রান। উইকেটে রয়েছেন এইডেন মারক্রাম ও র‍্যাসি ফন ডার ড্যুসেন।  

মেঘাচ্ছন্ন আকাশের নিচে ব্যাটিং করতে নেমে দলীয় মাত্র ৯ রানেই প্রথম উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। ট্রেন্ট বোল্টের গতি বুঝে উঠতে না পারায় বোল্ড হন কুইন্টন ডি কক। 

দ্রুত উইকেট হারিয়ে ফেলায় হাশিম আমলা ও ডু প্লেসিস প্রথমে বেশ দেখে-শুনে ব্যাটিং করতে থাকেন। বড় জুটি গড়ার পথেই ছিলেন তারা। কিন্তু ১৩তম ওভারের শেষ বলে প্রোটিয়া শিবিরে লোকি ফারগুসন আঘাত হানলে ভাঙে আমলা-ডু প্লেসিসের ৫০ রানের জুটি।  ২৩ রান করে বোল্ড হয়ে ফিরে যান ডু প্লেসিস।  

দ্বিতীয় উইকেটের মতো তৃতীয় উইকেট জুটিতেও পঞ্চাশোর্ধ্ব রানের জুটি গড়ে প্রোটিয়ারা। এইডেন মারক্রামকে নিয়ে তৃতীয় উইকেটে স্কোরবোর্ডে ৫২ রান যোগ করেন আমলা। এর ফাঁকে ক্যারিয়ারের ৩৭তম ওয়ানডে ফিফটি তুলে নেন তিনি। মিচেল স্যান্টনারের স্পিনে পরাস্ত হওয়ার আগে এই ডানহাতির ব্যাট থেকে আসে ৫৫ রান।

এসএইচএস  

আরও পড়ুন