• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০১৯, ০৮:৫৮ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৩০, ২০১৯, ০৮:৫৮ এএম

জানুয়ারিতে কোর্টে ফিরছেন সানিয়া মির্জা

জানুয়ারিতে কোর্টে ফিরছেন সানিয়া মির্জা
ভারতের এ যাবতকালের সেরা মহিলা টেনিস খেলোয়াড় হিসেবে বিবেচিত হন সানিয়া মির্জা। ফটো : টেনিস ওয়াল্ড

দুই বছরের মাতৃত্বকালীন বিরতি শেষে আগামী বছরের জানুয়ারিতে আবারো কোর্টে ফেরার ঘোষণা দিয়েছেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। হোবার্ট ডব্লুটিএ দিয়ে পুনরায় প্রতিযোগিতামূলক টেনিসে ফিরবেন বলে তিনি জানান। 

২০১৭ সালের অক্টোবরে চায়না ওপেনে সর্বশেষ কোর্টে নামা ৩৩ বছর বয়সী সানিয়া ডব্লিউটিএ’র দ্বৈত ইভেন্টে র‌্যাংকিংয়ের ৩৮তম স্থানে থাকা ইউক্রেনের নাদিয়ো কিচেনকের সঙ্গে জুটিবদ্ধ হয়ে খেলবেন। আগামী ১১-১৮ জানুয়ারী অনুষ্ঠিত হবে হোবার্ট ডব্লুটিএ।

ভারতের এ যাবতকালের সেরা মহিলা টেনিস খেলোয়াড় হিসেবে বিবেচিত সানিয়া মির্জা যুক্তরাষ্ট্রের রাজিব রামের সঙ্গে জুটিবদ্ধ হয়ে অস্ট্রেলিয়ান ওপেনের মিশ্র দ্বৈত ইভেন্টে অংশ নেবেন।
 
সানিয়ার উদ্ধৃতি দিয়ে ভারতীয় বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) জানায়, ‘আমি হোবার্টে এবং এরপর অস্ট্রেলিয়ান ওপেনে খেলছি। আগামী মাসে মুম্বাইতে একটি টুর্নামেন্ট খেলতে চাই। তবে এখনো পুরোপুরি নিশ্চিত নই। এটা কবজির উপর নির্ভর করছে। তবে হোবার্ট ডব্লুটিএ ও অস্ট্রেলিয়ান ওপেনে খেলা নিশ্চিত।’

সন্তান জন্মের পর অনেক কিছুই পরিবর্তন হয়েছে উল্লেখ করে সানিয়া বলেন, ‘সন্তান জন্মের পর অনেক কিছুই বদলে যায়। জীবনে নিয়ম-কানুন ও ঘুমের সময়ে পরিবর্তন আসে। তবে আমার মনে হয় এখন আমি ফিট। সন্তান হওয়ার আগে যেমন ছিলাম, এখন নিজকে তেমনই ঝরঝরে মনে হচ্ছে।’

পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শোয়েব মালিককে বিয়ে করেন সানিয়া। এই দম্পতির ইজহান নামের একটি পুত্র সন্তান রয়েছে।

সূত্র : বাসস 

আরআইএস 

আরও পড়ুন