• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১১, ২০১৯, ০২:০৬ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১১, ২০১৯, ০২:০৬ পিএম

চার মাসে ২৬ কেজি ওজন কমালেন সানিয়া মির্জা! 

চার মাসে ২৬ কেজি ওজন কমালেন সানিয়া মির্জা! 
সানিয়া মির্জা বাড়তি ওজন কমিয়ে কোর্টে ফিরতে বদ্ধপরিকর। ফটো: এনডিটিভি

গত বছর পুত্র সন্তানের মা হয়েছেন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা। মা হওয়ার পর তার ওজন অনেকটা বেড়ে গিয়েছিল। অবশ্য টেনিস কোর্ট মাতানো ভারতীয় তারকা সেই বাড়তি ওজন কমিয়ে কোর্টে ফিরতে ছিলেন বদ্ধ পরিকর। তাই গত চার মাস নিয়মিত জিম করেন। 

অবশেষে নিজের পরিকল্পনায় সফল তিনি। চার মাসে ২৬ কেজি ওজন কমিয়েছেন সানিয়া। সম্প্রতি নিজের ইনস্টাগ্রামে এক পোস্টের মাধ্যমে সানিয়া জানালেন, কীভাবে চার মাসে ২৬ কেজি ওজন কমিয়েছেন। মূলত কঠোর পরিশ্রম, শৃঙ্খলা ও চেষ্টার ফলেই এতো তাড়াতাড়ি এতটা ওজন তিনি কমাতে পেরেছেন।

সানিয়া লিখেছেন, ‘ওয়েট লস জার্নি’ নিয়ে অনেকেই আমাকে প্রশ্ন করেছেন যে আমি কীভাবে কী করেছি। সবার উত্তর দিতে আমি ইনস্টাগ্রামে কয়েকদিন কিছু ভিডিও পোস্ট করার চেষ্টা করবো। গর্ভবতী থাকার সময় আমার ওজন বেড়েছিল প্রায় ২৩ কেজি। কিন্তু সন্তানের জন্ম দেয়ার পর চার মাস ধরে জিমে যাচ্ছি। সে লক্ষ্যে নেমে গত চার মাসে ২৬ কেজি ওজন কমিয়েছি।

সানিয়ার পোস্ট করা ভিডিওটি ভাইরাল হয়েছে। এরই মধ্যে প্রায় আড়াই লাখ মানুষ ভিডিওটি দেখে ফেলেছে। টেনিস তারকার এই পরিশ্রম সব প্রসূতি মায়েদের বেশ অনুপ্রেরণা দেবে বলে আশা করা যায়।

নারীদের উদ্দেশ্য করে সানিয়া আরও লিখেছেন- নারীরা, আমি কেবল এটুকুই বলতে চাই; আমি যদি এটা করতে পারি, তবে অন্য কেউও এটা করতে পারবে। আমাকে বিশ্বাস করে নিজের ফিটনেসের জন্য প্রতিদিন এক থেকে দুই ঘণ্টা শারীরিক পরিশ্রম করুন। দেখবেন এতে শরীর তো ভালো থাকবেই, মনের উপরেও বিস্ময়করভাবে এটি কাজ করবে।

আরআইএস 
 

আরও পড়ুন