• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২০, ০৯:১৩ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৪, ২০২০, ০৯:১৪ পিএম

ওয়ার্নার-ফিঞ্চের দাপটে ১০ উইকেটে হারলো ভারত

ওয়ার্নার-ফিঞ্চের দাপটে ১০ উইকেটে হারলো ভারত
ডেভিড ওয়ার্নার এবং অ্যারন ফিঞ্চের আগ্রাসী ব্যাটিংয়ের কাছে ভারতীয় বোলাররা অসহায় আত্মসমর্পণ করে। ফটো : টুইটার

মুম্বাইয়ে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারানোর লজ্জা উপহার দিয়েছে সফরকারী অস্ট্রেলিয়া। 

মঙ্গলবার (১৪ জানুয়ারি) অনুষ্ঠিত দিবারাত্রির ম্যাচে টসে হেরে আগে ব্যাট করতে নামা ভারত ৪৯.১ ওভারে ২৫৫ রানে অলআউট হয়।

দলীয় ১৩ রানের মাথায় রোহিত শর্মার উইকেট হারিয়ে বসে। দ্বিতীয় উইকেটে লোকেশ রাহুলের সঙ্গে ১২১ রানের জুটি গড়ে স্বাগতিকদের হাতে ম্যাচের নিয়ন্ত্রণ রেখেছিলেন ওপেনার শিখর ধাওয়ান। ৪৭ রান করে রাহুল বিদায় নিলে এই জুটি ভাঙে।

এরপর দলীয় ১৪০ রানে আউট হন টিম ইন্ডিয়ার হয়ে সর্বাধিক ৭৪ রান করা ধাওয়ান। অধিনায়ক বিরাট কোহলি ১৬ রানের বেশি করতে পারেননি। ঋশভ পন্থ ২৮ ও রবীন্দ্র জাদেজা ২৫ রান করলেও টেল এল্ডাররা তেমন একটা সুবিধা করতে না পারায় ভারতের ইনিংস গুঁটিয়ে যায়।

অস্ট্রেলিয়ার পক্ষে ৫৬ রান দিয়ে ৩ উইকেট পান মিশেল স্টার্ক। প্যাট কামিন্স ও ঝাই রিচার্ডসন ২টি এবং একটি করে উইকেট লাভ করেন অ্যাডাম জাম্পা ও অ্যাশটন অ্যাগার।

জবাবে ডেভিড ওয়ার্নার এবং অ্যারন ফিঞ্চের আগ্রাসী ব্যাটিংয়ের কাছে ভারতীয় বোলাররা অসহায় আত্মসমর্পণ করে। এই দুই ব্যাটসম্যানের জোড়া সেঞ্চুরিতে কোনো উইকেট না হারিয়েই ১২.২ ওভার হাতে থাকতেই বিশাল জয় নিয়ে অজিরা মাঠ ছাড়ে।

১৮তম ওয়ানডে সেঞ্চুরি পাওয়া ম্যাচ সেরা ওয়ার্নার ১১২ বলে ১৭ চার ও ৩ ছক্কার মারে ১২৮ এবং ১৬তম ওয়ানডে সেঞ্চুরি পাওয়া ফিঞ্চ ১১৪ বলে ১৩ চার ও ২ ছক্কার মারে ১১০ রানে অপরাজিত থাকেন।

আরআইএস 
 

আরও পড়ুন