• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২০, ০২:২৯ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২০, ২০২০, ০২:২৯ পিএম

এএফসি চ্যাম্পিয়ন্স লীগে অংশ নেবে না ৪ ইরানি ক্লাব

ক্রীড়া ডেস্ক
এএফসি চ্যাম্পিয়ন্স লীগে অংশ নেবে না ৪ ইরানি ক্লাব

এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) রাজনৈতিক সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে ইরানের ফুটবল ক্লাবগুলো ২০২০ সালের এএফসি চ্যাম্পিয়ন্স লীগের বাকি খেলাগুলোতে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে।

এএফসি চ্যাম্পিয়ন্স লীগে ইরানি টিমগুলোর বাকি যেসব খেলা ইরানে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এএফসি'র পক্ষ থেকে সেগুলোকে ‘নিরপেক্ষ ভেন্যুতে’ অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়ার পর ইরানি ক্লাবগুলো তাদের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছে।

এশিয়ান লীগে বর্তমানে ইরানের চারটি দল অংশগ্রহণ করছে। দলগুলো হলো- তেহরান এসতেগলাল, তেহরান পার্সপোলিস, ইস্পাহান সেপাহান এবং মাশহাদ শাহরে খোদরো।

ইরানের ক্লাবগুলো এএফসির সিদ্ধান্তকে ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’ হিসেবে উল্লেখ করে বলেছে, যতদিন আবারো ইরানের মাটিতে ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নেয়া না হচ্ছে; ততদিন ইরানি ক্লাবগুলো এএফসি চ্যাম্পিয়ন্স লীগের খেলায় অংশ নেবে না।

এএফসি তার নতুন সিদ্ধান্তের কারণ হিসেবে ইরানে নিরপত্তাহীনতার কথা উল্লেখ করলেও ওই চার ক্লাবের পক্ষ থেকে এএফসি সভাপতি শেখ সালমান বিন ইব্রাহিম আলে খলিফাকে এক যৌথ চিঠিতে জানানো হয়েছে, ইরানে আন্তর্জাতিক ফুটবল ম্যাচ অনুষ্ঠানের মতো যথেষ্ট নিরাপত্তা রয়েছে। কাজেই এসব ক্লাব স্বাগতিক দল হিসেবে নিজেদের মাটিতে যেসব ম্যাচ খেলবে বলে কথা ছিল সেসব ম্যাচ তারা ইরানের বাইরে খেলতে রাজি নয়।

আরআইএস 
 

আরও পড়ুন