• ঢাকা
  • মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০১৯, ০২:৫০ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৫, ২০১৯, ০২:৫০ পিএম

শ্যামপুর শিল্পাঞ্চলে চলছে পরিবেশ অধিদফতরের অভিযান

জাগরণ প্রতিবেদক
শ্যামপুর শিল্পাঞ্চলে চলছে পরিবেশ অধিদফতরের অভিযান

স্থানীয় সংসদ সদস্য আবুল হোসেন বাবলার অনুরোধ ও শ্রমিকদের বিক্ষোভ উপেক্ষা করে পরিবেশ অধিদফতরের পরিচালক রুবিনা ফেরদৌসের নেতৃত্বে সোমবার (২৫ নভেম্বর) দুপুর সোয়া ১টায় বায়ু দূষণবিরোধী অভিযান শুরু হয়েছে শ্যামপুর শিল্পাঞ্চলে।

পরিবেশ অধিদফতরের মহানগরের পরিচালক সোহরাব আলী, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকসুদুল ইসলাম, কাজী তামজিদা আহমেদসহ ওয়াসা ও বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা অভিযানে অংশ নিচ্ছেন 

এর আগে সকালে মালিক-শ্রমিকদের পাশাপাশি স্থানীয় সংসদ সদস্য আবুল হোসেন বাবলা অভিযান না চালাতে পরিবেশ অধিদফতরের কর্মকর্তাদেরে অনুরোধ করেন। বায়ু দূষণবিরোধী অভিযান চালাতে বেলা সাড়ে ১১টার দিকে র‌্যাব ও পুলিশ নিয়ে হাজির হন পরিবেশ অধিদফতরের কর্মকর্তারা।

অভিযান চালাতে পরিবেশ অধিদফতরের কর্মকর্তারা শ্যামপুর লাল মসজিদের সামনে আসতেই সালমান প্লাজা সুপার মার্কেট সংলগ্ন ফাঁকা জায়গা অবস্থান নিয়ে বিক্ষোভ করে একদল শ্রমিক। দুপুর ১২টার দিকে ঘটনাস্থলে আসেন স্থানীয় সংসদ সদস্য বাবলা। এ সময় অভিযান  পরিচালনা না করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের অনুরোধ করেন তিনি। পরে স্থানীয় সংসদ সদস্যের সঙ্গে প্রায় দেড় ঘণ্টা আলোচনা শেষে অভিযানে নামেন পরিবেশ অধিদফতরের কর্মকর্তারা।

অভিযানে অংশ নেয়া পরিবেশ অধিদফতরের এক কর্মকর্তা জানান, অঞ্চলটির বিভিন্ন কারখানায় অভিযান চালানো হবে। অনিয়ম পেলে বিদ্যুৎ, গ্যাস, পানির লাইন বিচ্ছিন্ন করা হবে।

এইচএম/এসএমএম

আরও পড়ুন