• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১০, ২০২০, ০৩:০৫ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১০, ২০২০, ০৩:০৫ পিএম

কোভিড-১৯

আরও ৩৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯০৭

আরও ৩৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯০৭
অধ্যাপক ডা. নাসিমা সুলতানা

দেশে গত ২৪ ঘণ্টায় (রোববার সকাল ৮টা থেকে  থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত)আরও ২ হাজার ৯০৭ জনের নমুনায় করোনার উপস্থিতি পাওয়া গেছে।

গত ২৪ ঘন্টায় মারা গেছেন আরও ৩৯ জন। বিভাগভিত্তিক বিশ্লেষণে ঢাকা বিভাগে ১২ জন চট্টগ্রামের ৭ জন, রাজশাহীর ৮ জন, রংপুরের ১ জন, খুলনার ৬ জন, ময়মনসিংহের ৩ জন এবং বরিশাল বিভাগের ২ জন।

সোমবার (১০ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বয়স ভিত্তিক বিশ্লেষণে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৬ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন এবং ০ থেকে ১০ বছরের মধ্যে ১ জন। ৩৯ জনের মধ্যে ৩৫ জন পুরুষ ও ৪ জন নারী। হাসপাতালে মারা গেছেন ৩১ জন এবং বাসায় ৮ জন। এ নিয়ে মোট প্রাণহানি হলো ৩ হাজার ৪৩৮ জনের।

করোনা শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়ালো মোট ২ লাখ ৬০ হাজার ৫০৭।

ঢাকা এবং ঢাকার বাইরে মোট ৮৫টি ল্যাবে বর্তমানে নমুনা পরীক্ষা করা হচ্ছে। গত ২৪ ঘন্টায় মোট ১২ হাজার ৮৫৫ টি নমুনা সংগ্রহ হয়েছে। এখান থেকে ১২ হাজার ৫৪৯ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ লাখ ৭৩ হাজার ১৬৮ টি।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৬৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছন ১ লাখ ৫০ হাজার ৪৩৭ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ৮১৫ জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ৫৭ হাজার ৪৮২ জন। এছাড়া আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭৭৪ জন, এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ৩৮ হাজার ৫০১ জন। বর্তমানে মোট আইসোলেশনে আছেন ১৮ হাজার ৯৮১ জন।

নমুনা বিবেচনায় শনাক্তের হার ২২ দশমিক ২২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৭৫ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ।

কেএপি

আরও পড়ুন