• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৮, ২০১৯, ০৮:৩২ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৮, ২০১৯, ০৮:৩২ পিএম

মিসবাহ-আকরামদের কোচ করবে পাকিস্তান! 

মিসবাহ-আকরামদের কোচ করবে পাকিস্তান! 
ফাইল ফটো

একের পর এক পরিবর্তন আসছে পাকিস্তান ক্রিকেটে। বিশ্বকাপ ব্যর্থতার পরেই প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়ান ইনজামাম-উল-হক। সেই ধারাবাহিকতায় গতকাল (বুধবার) পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়ে দেয়, দলের চার কোচের সঙ্গে নতুন করে আর চুক্তি নবায়ন করবে না তারা। 

অর্থাৎ, প্রধান কোচ মিকি আর্থার, ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার, বোলিং কোচ আজহার মাহমুদ ও ট্রেনার গ্র্যান্ট ল্যুডেলের পাকিস্তান পর্ব এখানেই শেষ। এদিকে আর্থার সাবেক হতেই নতুন কোচ খোঁজা শুরু করে দিয়েছে পিসিবি। 

বোর্ডের একটি সূত্র এরইমধ্যে জানিয়েছে, আর্থারের পরিবর্তে পাকিস্তানের প্রধান কোচ হওয়ার দৌড়ে সবার চেয়ে এগিয়ে আছে সাবেক পাকিস্তানি অধিনায়ক মিসবাহ উল হক। পাকিস্তানের হয়ে ৭৫টি টেস্ট, ১৬২টি ওয়ানডে ও ৩৯টি টি-টোয়েন্টি ম্যাচে খেলা মিসবাহ ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়েন। 

পিসিবি সভাপতি এহসান মানি নেতৃত্বাধীন কমিটিও মিসবাহকে সবুজ সঙ্কেত দিয়েছে। তারা জানিয়েছে, চাইলে পাকিস্তান জাতীয় দলের কোচ হিসেবে কাজ করতে পারবেন মিসবাহ।

এদিকে বোলিং কোচ হিসেবে মোহাম্মদ আকরামকে পছন্দ পাকিস্তান বোর্ডের। বর্তমানে হাবিব ব্যাঙ্ক লিমিটেড ও পাকিস্তান সুপার লিগের ফ্র্যাঞ্চাইজি পেশোয়ার জালমির হেড কোচ তিনি। এর আগে এক দফায় জাতীয় দলের বোলিং কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতাও রয়েছে আকরামের।  

এসএইচএস  

আরও পড়ুন