• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ২১, ২০১৯, ০৩:১২ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২১, ২০১৯, ০৩:১২ পিএম

নারী সাঁতারুর সঙ্গে অপ্রীতিকর ঘটনায় পদত্যাগ করলেন কোচ

ক্রীড়া ডেস্ক
নারী সাঁতারুর সঙ্গে অপ্রীতিকর ঘটনায় পদত্যাগ করলেন কোচ
এভাবেই ফ্লোরে পড়ে থাকেন শরিফা আক্তার মিম। ছবি : সংগৃহীত

জুনিয়র নারী সাঁতারুর সঙ্গে অপ্রীতিকর এক ঘটনার কারণে পদত্যাগ করেছেন মূল দলের জাপানি কোচ তাকেও ইনোকি। দুই মাস পরই এসএ গেমসে খেলতে যাবেন সাঁতারুরা। এমন সময়ই এক অপ্রীতিকর ঘটনায় পদত্যাগ করলেন তিনি। 

গত রোববার ইনোকির তত্ত্বাবধানে সৈয়দ নজরুল ইসলাম সুইমিং কমপ্লেক্সে সিনিয়র জাতীয় দলের অনুশীলন চলছিল। সে সময় জুনিয়র জাতীয় দলও সেখানে ছিল। মোবাইল ব্যবহার করায় জুনিয়র কোচরা নারী সাঁতারুদের রোদের মধ্যে শাস্তি প্রদান করেন। এক পর্যায়ে শরিফা আক্তার মিম নামের এক সাঁতারু অজ্ঞান হয়ে পড়েন।

ওই দৃশ্য দেখে কোচদেরকে অ্যাম্বুলেন্স আনতে বলেন ইনোকি, কিন্তু তারা বলেন কিছুই হয়নি, অভিনয় করছে। পরে দশ মিনিট একা ফ্লোরে পড়ে থাকার পর মিমকে ভ্যানে করে কোথায় যেন নিয়ে যাওয়া হয়। এই ঘটনায় রোববার বিকালেই পদত্যাগ করেন ইনোকি। বিশ্ব সাঁতারের নিয়ন্ত্রক সংস্থা ফিনার কাছে অভিযোগ করার কথাও জানিয়েছেন তিনি।
 
তবে সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক এমবি সাইফ বলছেন ব্যক্তিগত কারণ দেখিয়ে চলে গেছেন ইনোকি। তিনি বলেন, ‘তার যাওয়ার সময় আমি উপস্থিত ছিলাম। আমরা কথা বলার অনেক চেষ্টা করেছি। সে আমাদের সাথে কোনো কথা বলেনি।  ব্যক্তিগত কারণ দেখিয়ে চলে গেছে। সাঁতারুরা গোপনে মোবাইল রাখতো। যে কারণে ওদের শাস্তি দিয়েছিল। সেটা নিয়েই ইনোকি মূলত প্রতিক্রিয়া দেখিয়েছে।’

এমএইচবি

আরও পড়ুন