• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০১৯, ১০:০৩ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৭, ২০১৯, ১০:০৩ এএম

বঙ্গবন্ধু বিপিএল : বাংলাদেশের ক্রিকেটারদের ভিত্তিমূল্য কত?

বঙ্গবন্ধু বিপিএল : বাংলাদেশের ক্রিকেটারদের ভিত্তিমূল্য কত?

বিপিএলের সপ্তম আসর শুরুর অনেক আগে থেকেই নানা কারণে রয়েছে আলোচনায়। মাস কয়েক আগে বিসিবি সভাপতি ঘোষণা দেন এবারের আসরে থাকছে না কোনো ফ্যাঞ্চাইজি, পুরো বিপিএলই অনুষ্ঠিত হবে বিসিবির তত্ত্বাবধানে। পরে পাঁচ দলের সঙ্গে স্পন্সর যুক্ত করলেও বাকি দুই দলের নিজেরাই স্পন্সর হয় তারা।

বহুল আলোচিত বঙ্গবন্ধু বিপিএলের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে শনিবার থেকে। রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে উন্মোচন করা হয় এবারের আসরের লোগো। এদিনই প্রকাশ করা হয় বিপিএলের চূড়ান্ত খেলোয়াড় তালিকা ও ক্রিকেটারদের ভিত্তিমূল্য। এবারের আসরে দেশি ক্রিকেটারের সংখ্যা ১৮১ জন, ৬ ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে তাদের। 

‘এ+’ প্লাস ক্যাটাগরিতে রয়েছেন দেশের শীর্ষ চার ক্রিকেট তারকা- মাশরাফী বিন মোর্ত্তজা, তামিম ইকবাল, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ। ‘এ+’ প্লাস ক্যাটাগরির ক্রিকেটারদের ভিত্তিমূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ লাখ টাকা।

‘এ’ ক্যাটাগরিতে রয়েছেন -মোসাদ্দেক হোসেন সৈকত, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, সৌম্য সরকার, লিটন দাস, তাইজুল ইসলাম, ইমরুল কায়েস, মুমিনুল হক এবং মোহাম্মদ মিঠুন। তাদের ভিত্তিমূল্য ধরা হয়েছে ২৫ লাখ টাকা।

‘বি’ ক্যাটাগরিতে রয়েছেন- শফিউল ইসলাম, আবু জায়েদ রাহী, এনামুল হক বিজয়, রুবেল হোসেন, সাব্বির রহমান, তাসকিন আহমেদ, আফিফ হোসেন, আল আমিন, আবু হায়দার রনিসহ ২৪জন ক্রিকেটার। তাদের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১৮ লাখ টাকা।

‘সি’ ক্যাটাগরিতে রয়েছেন-মোহাম্মদ আশরাফুল, শাহরিয়ার নাফীস, অলক কাপালি, আরাফাত সানি, নাঈম শেখ, নাসির হোসেন, আবদুর রাজ্জাক, সাদমান ইসলামসহ ৪১ জন ক্রিকেটার। তাদের ভিত্তিমূল্য ১২ লাখ টাকা।

এমএইচবি

আরও পড়ুন