• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২২, ২০১৯, ০৮:৩৯ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২২, ২০১৯, ০৯:২০ এএম

ইডেন টেস্ট : হেলিকপ্টার থেকে নামানোর কর্মসূচি বাতিল

ইডেন টেস্ট : হেলিকপ্টার থেকে নামানোর কর্মসূচি বাতিল

ইডেনের এক টেস্টকে ঘিরে কত আয়োজন। বাংলাদেশ-ভারত প্রথম দিবা-রাত্রির টেস্টে আমন্ত্রণ জানানো হয়েছিল দুই দেশের প্রধানমন্ত্রীকে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি না থাকলেও থাকছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সঙ্গে টেস্ট উদ্বোধনের কথা রয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর।

এছাড়াও দুই দেশের গোলাপি বলের প্রথম টেস্টকে স্মরণীয় করে রাখতে আরও অনেক আয়োজন করেছে বিসিসিআই। যার মধ্যে ছিল গোলাপি বলে দিনরাতের টেস্ট শুরুর আগে আকাশ থেকে নেমে এসে ভারত অধিনায়ক বিরাট কোহলি ও বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হকের হাতে গোলাপি বল তুলে দেবেন প্যারাট্রুপাররা।

বৃহস্পতিবার পর্যন্ত এমন আয়োজনের কথাই জানা ছিল। কিন্তু নিরাপত্তার কারণে সেই পরিকল্পনা বাতিল করা হচ্ছে। ইডেন টেস্ট শুরুর ২৪ ঘণ্টা আগে এই তথ্য জানিয়ে দিল সিএবি। এ নিয়ে এক কর্মকর্তা বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী থাকবেন। তাঁদের সামনে হেলিকপ্টার শো আয়োজন করার ঝুঁকি নিতে চায় না সিএবি। নিরাপত্তার কারণেই তা বাতিল করা হয়েছে।’

হেলিকপ্টার শো বাতিল হলেও বাকি সব অনুষ্ঠানই হবে পূর্ব নির্ধারিত নিয়মেই। গোলাপি বলে ভারত ও বাংলাদেশের প্রথম দিনরাতের টেস্টে শুক্রবার প্রথম দিনের খেলা শেষ হওয়ার পরে গাইবেন বাংলাদেশের সঙ্গীতশিল্পী রুনা লায়লা। কলকাতায় এসে বৃহস্পতিবার রাতেই তিনি ঘুরে এসেছেন ইডেন গার্ডেনে। সঙ্গে ছিলেন কলকাতার গায়ক ও সুরকার জিৎ গঙ্গোপাধ্যায়।


এমএইচবি

আরও পড়ুন