• ঢাকা
  • শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০, ১০ মাঘ ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০১৯, ০২:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৫, ২০১৯, ০৩:০৪ পিএম

এসএ গেমস

টি টোয়েন্টিতে বাঘিনীদের ২৫৫, মালদ্বীপ অলআউট ৬ রানে

ক্রীড়া ডেস্ক
টি টোয়েন্টিতে বাঘিনীদের ২৫৫, মালদ্বীপ অলআউট ৬ রানে
ফাইল ছবি।

মালদ্বীপ ক্রিকেট খেলে, এটা জানেন এমন মানুষের সংখ্যা বাংলাদেশে খুবই কম হবে। এসএ গেমসের সৌজন্য এখন হয়তো সংখ্যাটা বাড়বেই। আগের দিন ছেলেরা তাদের বিপক্ষে হারিয়েছিল ৪ উইকেট, মালদ্বীপের ছেলেরাও তুলেছিল ৬৫ রান। যদিও বড় জয় পেয়েছিল ছেলেরা। তবে মেয়েদের সামনে একেবারে পাত্তাই পেল না মালদ্বীপ। রেকর্ডের ফুলঝুরি ছুঁটিয়েই তাদের বিপক্ষে বিশাল জয় তুলে নিয়েছে টাইগ্রেসরা। 

এই জয়ে নিশ্চিত হয়েছে এসএ গেমসে বাংলাদেশের মেয়েদের ফাইনাল খেলাও। আগে ব্যাট করতে নেমে শুরুতে দুই ওপেনারকে হারিয়ে ফেলে বাংলাদেশ। কিন্তু এরপর উইকেটে আসা দুই ব্যাটসম্যান নিগার সুলতানা ও ফারজানা হক মালদ্বীপের বোলারদের তুলোধনা করে দলীয় সংগ্রহটা ২০ ওভারে করেন ২৫৫ রান। 

৬৫ বলে ১৪ চার ও ৩ ছক্কায় নিগার সুলতানা করেন ১১৩ রান। অন্যদিকে ফারজানা হক করেন ৫৩ বল থেকে ২০ চারে ১১০ রান। তাতেই নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসের সর্বোচ্চ ২৫৫ রান করে বাংলােদেশের মেয়েরা। 

জবাব দিতে নেমে নূন্যতম প্রতিদ্বন্দীতাটাও গড়তে পারেনি মালদ্বীপের মেয়েরা খেলেছে ১২ ওভার। রান করেছে কেবল ৬। তাতেই অলআউট হয়ে গেছে দ্বীপ দেশটির মেয়েরা। তারা ম্যাচ হেরেছে ২৪৯ রানের বড় ব্যবধানে। 

নিজেদের ক্রিকেট ইতিহাসে এটিই বাঘিনীদের সবচেয়ে বড় জয়। এর আগে সর্ববৃহৎ জয় ছিল মালয়েশিয়ার বিপক্ষে ৭০ রানে। বৈশ্বিকভাবে এটি তৃতীয় বড় জয়। তাদের সামনে রইল উগান্ডা (৩০৪) ও তানজানিয়ার (২৬৮) মেয়েরা।

এমএইচবি

আরও পড়ুন