• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২০, ০১:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১২, ২০২০, ০১:৫৫ পিএম

অবসর ভাঙছেন পন্টিং-ওয়ার্ন-গিলক্রিস্ট

অবসর ভাঙছেন পন্টিং-ওয়ার্ন-গিলক্রিস্ট
রিকি পন্টিং, শেন ওয়ার্ন এবং অ্যাডাম গিলক্রিস্ট আবারো ক্রিকেট মাঠে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন। ফটো : ক্রিকেট অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ার ৩ ক্রিকেট কিংবদন্তি রিকি পন্টিং, শেন ওয়ার্ন এবং অ্যাডাম গিলক্রিস্ট অবসর ভেঙে আবারো ক্রিকেট মাঠে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন। 

বিশ্ব ক্রিকেট মাতানো এই ৩ ক্রিকেটার অবশ্য জাতীয় দলের জার্সি গায়ে নয়, মহৎ এক উদ্দেশ্যকে সামনে রেখে আয়োজিত তারকায় ঠাসা এক ম্যাচে তাদেরকে আবারো দেখতে পাবেন দর্শকরা।

রোববার (১২ জানুয়ারি) ক্রিকেট অস্ট্রেলিয়া বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, আগামী ৮ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানলের ব্যাপক পরিমাণ ক্ষয়ক্ষতি হওয়ার প্রেক্ষিতে অস্ট্রেলিয়ান রেডক্রসের জন্য তহবিল সংগ্রহের উদ্দেশ্যে ‘বুশফায়ার ক্রিকেট ব্যাশ’ নামে একটি ম্যাচ আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে। 

পন্টিং, ওয়ার্ন, গিলক্রিস্ট ছাড়াও এই ম্যাচে খেলবেন ব্রেট লি, জাস্টিন ল্যাঙ্গার, মাইকেল ক্লার্ক, শেন ওয়াটসনের মতো অস্ট্রেলিয়ার সাবেক তারকা ক্রিকেটাররা। এই ম্যাচের সঙ্গে থাকবেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ ওয়াহ এবং সাবেক নারী ক্রিকেট তারকা মেল জোন্স। তবে তারা ম্যাচটিতে খেলবেন না।

বুশফায়ার ক্রিকেট ব্যাশে নাম লেখানো সাবেক ১০ খেলোয়াড় সর্বমোট ৩ হাজারের বেশি আন্তর্জাতিক অস্ট্রেলিয়ার পক্ষে ম্যাচ খেলেছেন। এখনও অনেক তারকার নাম চূড়ান্ত হয়নি, যারা এই ম্যাচে অংশ নেবেন। 

এদিকে, দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য ইতোমধ্যেই নিজের ব্যাগি গ্রিন টুপিটি নিলামে রেকর্ড পরিমাণ অর্থে বিক্রি করে দিয়েছেন শেন ওয়ার্ন। নিলামে তোলা ওয়ার্নের টুপির দাম ওঠে ১০ লাখ ৭ হাজার ৫০০ অস্ট্রেলিয়ান ডলার; বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৬ কোটি টাকার সমান।

সূত্র : ক্রিকেট অস্ট্রেলিয়া

আরআইএস 
 

আরও পড়ুন