• ঢাকা
  • বুধবার, ২১ অক্টোবর, ২০২০, ৬ কার্তিক ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২০, ১১:৩৪ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২১, ২০২০, ১১:৩৪ এএম

মাঠের বাইরে রাশফোর্ড 

ক্রীড়া ডেস্ক
মাঠের বাইরে রাশফোর্ড 
মার্কাস রাশফোর্ডের ইনজুরির মাত্রা বেশ গুরুতর। ফটো : রয়টার্স

পিঠের ইনজুরির কারণে অন্তত ৬ সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ইংলিশ তারকা মার্কাস রাশফোর্ড। ইউনাইটেড বস ওলে গানার সোলসকায়ের এই তথ্য নিশ্চিত করেছেন।

গত বুধবার উলভারহ্যাম্পটনের বিপক্ষে এফএ কাপের তৃতীয় রাউন্ডের ম্যাচে দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে খেলতে নেমে ১৫ মিনিটও মাঠে থাকতে পারেননি রাশফোর্ড। একই কারণে রোববার লিভারপুলের বিপক্ষে ২-০ গোলের পরাজয়ের ম্যাচেও তিনি অনুপস্থিত ছিলেন। 

অ্যানফিল্ডে অনুষ্ঠিত ম্যাচের পর সোলসকায়ের বলেছেন, ধারণা করা হচ্ছে আগামী ছয় সপ্তাহের আগে রাশফোর্ড মাঠে ফিরতে পারবেন না। ইনজুরির মাত্রাটা বেশ গুরুতর। তার পিঠের পেশিতে টান পড়েছে। এর আগে কখনই সে এই ধরনের ইনজুরিতে আক্রান্ত হয়নি। মৌসুমের মধ্য বিরতির আগ পর্যন্ত সে মাঠে ফিরতে পারবে না। আশা করছি পুরোপুরি সুস্থ হতে ছয় সপ্তাহ সময় লাগবে। তবে আমি চিকিৎসক নেই। পুনর্বাসন প্রক্রিয়া শুরু হলে এ সম্পর্কে চূড়ান্ত সবকিছু জানা যাবে।

আগামী দুই সপ্তাহের মধ্যে ইউনাইটেড এফএ কাপের চতুর্থ রাউন্ডে ওয়াটফোর্ড ও ট্রানমেয়ারের মধ্যে বিজয়ী দল, লীগ কাপের দ্বিতীয় লেগে ম্যানচেস্টার সিটি ও প্রিমিয়ার লীগে উলভারহ্যাম্পটনের মোকাবেলা করবে। 

আগামী ১৭ ফেব্রুয়ারি চেলসির বিপক্ষে মাঠে নামার আগে ১৬ দিনের একটি বিশ্রাম পাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড। এই প্রথমবারের মত প্রিমিয়ার লীগে দুই সপ্তাহের শীতকালীন বিরতিতে যাবে সবগুলো দল।

চ্যাম্পিয়ন্স লীগে নিজেদের অবস্থান ফিরে পাবার জন্য প্রিমিয়ার লীগে শীর্ষ চারে টিকে থাকার লড়াই চালিয়ে যাচ্ছে ম্যানইউ। সেজন্য রাশফোর্ডের এই ইনজুরি ইউনাইটেডকে দুঃশ্চিন্তায় ফেলেছে। রাশফোর্ডের অভাব কাটিয়ে ওঠার লক্ষ্যে দলটির কোচ জানুয়ারি ট্রান্সফার উইন্ডোর সুবিধাকে কাজে লাগাতে পারেন। তবে এখনই একজন স্ট্রাইকারকে দলভুক্ত করতে রেড ডেভিলরা মোটেই উদগ্রীব নয় বলে ওলে গানার সোলসকায়ের ইঙ্গিত দিয়েছেন।

রাশফোর্ডের ইনজুরিতে ইংল্যান্ডের ম্যানেজার গ্যারেথ সাউথগেটও হতাশা প্রকাশ করেছেন। ইতোমধ্যেই দলীয় অধিনায়ক ও টটেনহ্যাম স্ট্রাইকার হ্যারি কেন হ্যামস্ট্রিং ইনজুরিতে আক্রান্ত হয়ে কয়েক মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন। 

সূত্র: বাসস

আরআইএস 
 

আরও পড়ুন