• ঢাকা
  • শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২০, ০৯:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২১, ২০২০, ০৯:৫৯ পিএম

তাবিথের ওপর হামলায় তদন্তের নির্দেশ ইসির

জাগরণ প্রতিবেদক
তাবিথের ওপর হামলায় তদন্তের নির্দেশ ইসির

 

ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের ওপর হামলার ঘটনা তদন্তের জন্য রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর।

মঙ্গলবার (২১ জানুয়ারি) বিকেলে রাজধানীর আগারগাঁও নির্বাচন কমিশন সচিবালয়ে কমশনের বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, তাবিথ আউয়ালের ওপর হমলার বিষয়ে বিএনপি কমিশনের কাছে তাৎক্ষণিকভাবে অভিযোগ করেছে। কমিশন সেটি শুনেছে এবং সঙ্গে সঙ্গে রিটার্নিং অফিসারকে দায়িত্ব দেয়া হয়েছে, তদন্ত করে রিপোর্ট দেয়ার জন্য।

আলমগীর বলেন, সিটি নির্বাচনে বিএনপি ইভিএম নিয়ে যে আপত্তি দিয়েছে তা রাখা সম্ভব নয়। নির্বাচনে সেনাবাহিনী শুধু ইভিএমের কারিগরি দিক দেখবে। নিরাপত্তায় থাকবে পুলিশ, র‍্যাব ও আনসার বাহিনী।

চট্টগ্রামের উপ নির্বাচন নিয়ে বিএনপির অভিযোগের বিষয়ে ইসি সচিব জানান, মৃত ও বিদেশে থাকা ব্যক্তি কিভাবে ইভিএমে ভোট দিলেন তা তদন্ত করে দেখবে কমিশন।

গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ বাংলায় করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও জানান তিনি।

ঢাকা, বগুড়া, বাগেরহাটের শূন্য সংসদীয় আসনগুলোর নির্বাচন কবে হবে তা নিয়ে আলোচনা হয়েছে বলে জানান তিনি।

তিনি জানান, ২৮ তারিখে কমিশন সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

রাজধানীর গাবতলী এলাকায় নির্বাচনি প্রচার চালানোর সময় তাবিথ আউয়ালের ওপর হামলা হয় বলে অভিযোগ করা হয়েছে। তাবিথসহ বিএনপির ১০ থেকে ১২ জন নেতা-কর্মী আহত হন বলেও অভিযোগ করা হয়।

তাবিথ আউয়াল অভিযোগ করে জানান, মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুরে কর্মী-সমর্থকদের নিয়ে গাবতলী এলাকায় জনসংযোগের সময় পুলিশের উপস্থিতিতেই তার ওপর হামলা হয়।

হামলার জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৯ নম্বর ওয়ার্ডে ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী মুজিব সারোয়ার মাসুমের কর্মী-সমর্থকদের দায়ী করেছেন তাবিথ।

এসএমএম

আরও পড়ুন