• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২০, ০৮:৪২ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৭, ২০২০, ০৮:৪২ এএম

নির্বাচন কমিশন

বিতর্কে জড়ালেন মাহবুব-আলমগীর

বিতর্কে জড়ালেন মাহবুব-আলমগীর
নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার ও ইসি সচিব মো. আলমগীর

ঢাকা দুই সিটি নির্বাচনের পরিবেশ নিয়ে বিতর্কে জড়ালেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার ও ইসির জ্যেষ্ঠ  সচিব মো. আলমগীর।

মাহবুব তালুকদারের অভিযোগ, কমিশনেই নেই লেভেল প্লেয়িং ফিল্ড, তার নির্দেশ মানছেন না কেউ।

অন্যদিকে ইসি সচিব মো. আলমগীর নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের এই অভিযোগ ভিত্তিহীন ও অসত্য বলেছেন। 

ঢাকা সিটির ভোট যতই এগিয়ে আসছে উত্তেজনা বাড়ছে মাঠে ও নির্বাচন কমিশনে। নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার ক্ষেপেছেন নিজের প্রতিষ্ঠানের অনেকের ওপর।

রোববার (২৬ জানুয়ারি) অভিযোগে সুরে মাহবুব তালুকদার বলেন, কমিশন সভায় আমার বক্তব্য প্রদানের স্থান সংকুচিত হয়ে পড়েছে। নির্বাচন কমিশনের অভ্যন্তরেই কোনও লেভেল প্লেয়িং ফিল্ড নেই।

মাহবুব তালুকদার আরও অভিযোগ করে বলেন, আচরণবিধি লঙ্ঘন ও প্রচারে হামলার তথ্য চেয়েও পাননি তিনি। এই বিষয়ে কী ব্যবস্থা নেয়া হয়েছে তা ২০ জানুয়ারি (সোমবার) তারিখের মধ্যে পেশ করার জন্য নির্দেশ দিয়েও তার সেই নির্দেশ উপেক্ষিত হয়েছে।

তার এই মন্তব্যের ভিত্তিতে ইসি সচিব আলমগীর বলেন, তথ্য পেতে চাইতে হবে সিইসির মাধ্যমে। প্রধান নির্বাচন কমিশনার নির্দেশ দিতে পারেন সচিবালয় সংক্রান্ত যত কাজ রয়েছে সেই বিষয়ে। কমিশনের বিষয়ে কোনও সিদ্ধান্ত দিতে হলে তা কমিশন থেকেই আসতে হবে। এককভাবে কেউ কোনও নির্দেশ দিলে তা মানার কোনও সুযোগ নেই।

ইসি মাহবুব তালুকদারের অভিযোগ মানতে নারাজ  ইসি সচিব।

আলমগীর বলেন, যদি লেভেল প্লেয়িং ফিল্ড না থাকতো তাহলে কমিশনই অচল হয়ে যেতো।নির্বাচনের দিন ঠিক করতে পারতো না। নির্বাচন ইভিএমে হবে না ব্যালটে হবে সেই সিদ্ধান্তে আসতে পারতো না।

২৮ জানুয়ারি (মঙ্গলবার) কমিশনের সভায় সিটি নির্বাচনে প্রার্থীদের অভিযোগ কার্য-তালিকায় রাখার তাগিদ দিয়েছেন মাহবুব তালুকদার।

এসএমএম

আরও পড়ুন