• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৩, ২০১৯, ০৫:০৫ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৩, ২০১৯, ০৫:০৫ পিএম

জামিন পেলেন বিএনপি নেতা মেজর (অব.) হাফিজ উদ্দিন

জামিন পেলেন বিএনপি নেতা মেজর (অব.) হাফিজ উদ্দিন
বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ-ফাইল ছবি

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদের ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১৩ অক্টোবর) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ।

আদালতে হাজির করে পল্লবী থানায় র‌্যাবের ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ওই থানার উপ-পরিদর্শক নূরে আলম। তবে তার আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন।

শুনানি শেষে ১০ হাজার টাকা মুচলেকায় ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলাম জামিন আবেদন মঞ্জুর করেন।

শনিবার (১২ অক্টোবর) দুপুরে খালেদা জিয়ার নিরাপত্তা টিম সিএসএফের (চেয়ারপারসন্স সিকিউরিটি ফোর্স) প্রধান কর্মকর্তা কর্নেল ইসহাক ও রাতে মেজর (অব.) হাফিজকে আটক করে র‌্যাব-৪।

পরে র‌্যাবের মামলায় রাজধানীর পল্লবী থানায় তাদের সোপর্দ করা হয়। তাদের মধ্যে শনিবার ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসি ইসহাকের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পল্লবী জোনের সিনিয়র এসি এস এম শামীম জানান, ডিজিটাল নিরাপত্তা আইনের ২৭, ৩১ ও ৩৫ ধারায় র‌্যাব-৪ এর এসআই (নিরস্ত্র) আবু সাঈদ একটি মামলা করেন। মামলা নম্বর ৪২। র‌্যাব-৪ রাতে আটক দুজনকে থানায় সোপর্দ করে।

দায়ের করা ওই মামলায় পরে তাদের গ্রেফতার দেখানো হয়েছে। তাদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে সরকার ও সরকারি সংস্থা সম্পর্কে মেইলে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য আদান-প্রদানের অভিযোগে এ মামলা করে র‌্যাব।

এসএমএম

আরও পড়ুন