• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১১, ২০১৯, ০৯:৪১ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১১, ২০১৯, ০৯:৪১ এএম

ম্যানসিটিকে পাত্তাই দেয়নি লিভারপুল 

ম্যানসিটিকে পাত্তাই দেয়নি লিভারপুল 
ম্যানচেস্টার সিটির জালে বল পাঠিয়ে এভাবেই নিজেদের জড়িয়ে ধরে আনন্দে মেতেছিল লিভারপুলের ফুটবলাররা। ফটো : টুইটার

ম্যাচ শুরুর আগে বলা হচ্ছিল ইংলিশ প্রিমিয়ার লীগের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে লিভারপুল ও ম্যানচেস্টার সিটি। অনেকে এমন অভিমতও দিয়েছিলেন, এই  ম্যাচ নাকি লীগের শিরোপা নিষ্পত্তি করে দেবে। 

বাস্তবতা হলো লীগের মাঝপথও এখনো পার হয়নি। কোন দল শিরোপা জয় করবে তা এখনই বলাটা হয়তো যুক্তিসঙ্গত নয়। তবে দুরন্ত লিভারপুল যেভাবে ছুটে চলেছে, তাতে করে ৩০ বছর পর তারা ট্রফি জয়ের প্রধান দাবিদার হয়ে উঠেছে, এ কথা বলাই যায়।

রোববার (১০ নভেম্বর) অ্যানফিল্ডে অনুষ্ঠিত ম্যাচে ম্যানচেস্টার সিটিকে ৩-১ গোলে হারিয়ে দিয়ে দ্বিতীয় স্থানে থাকা লেস্টার সিটির সঙ্গে ৮ পয়েন্টের ব্যবধান তৈরি করে ফেলেছে লিভারপুল। পয়েন্ট টেবিলে শীর্ষস্থান মজবুত করা অলরেডরা তাই ১২ ম্যাচ খেলেই শিরোপার সুবাস পেতে শুরু করেছে। 

ম্যাচের ৬ মিনিটেই প্রায় ২৫ গজ দূর থেকে ডান পায়ের দুর্দান্ত এক শটে গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফ্যাবিনহো। এর ৭ মিনিট পরই অ্যান্ড্রু রবার্টসনের দারুণ এক ক্রসে বল পেয়ে হেডে জালে জড়িয়ে ব্যবধান দ্বিগুণ করেন লিভারপুলের মিসরীয় তারকা মোহামেদ সালাহ।

বিরতির পর ৫১ মিনিটের মাথায় ডান প্রান্ত থেকে জর্ডান হেন্ডারসনের দারুণ এক ক্রসে বল আদায় করে দর্শনীয় এক ফ্লাইং হেড করেন সেনেগালের ফরোয়ার্ড সাদিও মানে। ম্যানসিটির গোলরক্ষকের হাতে বল লাগলেও তা তিনি থামাতে পারেননি। ফলে বল জাল খুঁজে নিলে লিভারপুল ম্যাচের পূর্ণ নিয়ন্ত্রণ লাভ করে। 

৩ গোল হজমের পর একের পর এক আক্রমণ করে ম্যাচে ফেরার চেষ্টা করেছে অতিথি দল। তবে দুর্ভাগ্য যে ম্যানসিটির সঙ্গী ছিল, তা বলাই যায়। কারণ দুটি নিশ্চিত পেনাল্টি তাদেরকে দেয়নি রেফারি। ডি বক্সের মধ্যে লিভারপুল ডিফেন্ডারদের হাতে বল লাগার পরও রেফারি ভিএআরের সাহায্য নেননি। অথচ টিভি রিপ্লেতে দেখা গেছে, লিভারপুল ডিফেন্ডারদের হাতে বল লেগেছিল।

৭৮ মিনিটে ডি বক্সের ভেতর থেকে অ্যানহেলিনোর বাড়ানো বল পেয়ে বাঁ পায়ের দুর্দান্ত এক শটে ম্যানসিটি স্ট্রাইকার বের্নার্দো সিলভা লক্ষ্যভেদ করে ব্যবধান কমান।  

লীগে এ নিয়ে টানা ২৯ ম্যাচ অপরাজিত রইল লিভারপুল। ১২ ম্যাচে ১১ জয় ও এক ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে জুর্গেন ক্লপের। সমান ২৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে যথাক্রমে আছে লেস্টার সিটি ও চেলসি। ৮ জয় ও ১ ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে টেবিলের চারে আছে ম্যানচেস্টার সিটি।

আরআইএস 
 

আরও পড়ুন