• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০১৯, ০৪:১৮ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২৫, ২০১৯, ০৪:১৮ পিএম

ফেড কাপ দিয়ে কোর্টে ফিরছেন সানিয়া মির্জা

ফেড কাপ দিয়ে কোর্টে ফিরছেন সানিয়া মির্জা

দুই বছরের মাতৃত্বকালীন বিরতি শেষে আগামী বছরের জানুয়ারিতে আবারো কোর্টে ফেরার ঘোষণা দিয়েছেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। ফেড কাপের মধ্য দিয়ে সানিয়া আবার খেলায় ফিরছেন। 

সানিয়া সর্বশেষ ফেড কাপে খেলেছিলেন ২০১৬ সালে। আর মাঠের বাইরে ২০১৭ সালের অক্টোবর থেকে। এই সময়টাতে মাতৃকালীন ছুটিতে ছিলেন তিনি। চার বছর পর আবার এই টুর্নামেন্টে নাম লেখালেন এই টেনিস সেনসেশন।

ফেড কাপে ৫ সদস্যের ভারত দলে সানিয়ার সঙ্গে রয়েছেন একক র‍্যাংকিংয়ে দেশটির শীর্ষ খেলোয়াড় অঙ্কিতা রায়না। এ ছাড়াও রয়েছেন- রিয়া ভাটিয়া, রুতুজা ভোঁসলে ও কর্মন কউর থান্ডি। রিজার্ভ খেলোয়াড় থাকবেন সৌজন্য ব্যাভিশেট্টি।

সাময়িক অবসরে যাওয়ার আগে পর্যন্ত ক্যারিয়ারে দ্বৈত আর মিশ্র দ্বৈত মিলিয়ে মোট ছয়বার গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন সানিয়া। সুইস কিংবদন্তি মার্টিনা হিঙ্গিসকে নিয়ে হাতে তুলেছেন ঐতিহ্যবাহী ডব্লিউটিএ ট্যুর ফাইনালসের খেতাবও, পৌঁছেছিলেন র‍্যাংকিংয়ের শীর্ষে।

মাসখানেক আগে সন্তান জন্মের পর অনেক কিছুই পরিবর্তন হয়েছে উল্লেখ করে ভারতীয় বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) সানিয়া মির্জা বলেন, সন্তান জন্মের পর অনেক কিছুই বদলে যায়। জীবনে নিয়ম-কানুন ও ঘুমের সময়ে পরিবর্তন আসে। তবে আমার মনে হয় এখন আমি ফিট। সন্তান হওয়ার আগে যেমন ছিলাম, এখন নিজকে তেমনই ঝরঝরে মনে হচ্ছে।

পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শোয়েব মালিককে বিয়ে করেন সানিয়া। এই দম্পতির ইজহান নামের একটি পুত্র সন্তান রয়েছে।

আরআইএস 

আরও পড়ুন