• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২০, ০২:২৭ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৮, ২০২০, ০২:২৭ পিএম

পাকিস্তানে সিরিজ খেলে বাংলাদেশের সাহায্য করা উচিত: মিয়াঁদাদ

পাকিস্তানে সিরিজ খেলে বাংলাদেশের সাহায্য করা উচিত: মিয়াঁদাদ
জাভেদ মিয়াদাদ। ফটো : ইয়াহু ক্রিকেট

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শুধুমাত্র তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য আসন্ন পাকিস্তান সফরে জাতীয় ক্রিকেট দল পাঠাতে রাজি থাকলেও দুই ম্যাচের টেস্ট সিরিজটি নিরপেক্ষ ভেন্যুতে খেলতে চাওয়ার কথা জানিয়েছে। আর তাতে ক্ষুব্ধ পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কড়া ভাষায় বিসিবিকে চিঠি পাঠিয়ে তাদের অসম্মতির কথা জানিয়েছিল। এরপর থেকে বিসিবি ও পিসিবি মুখোমুখি অবস্থানে চলে আসে।

আলাপ-আলোচনায় সুরাহার পথ জটিল হয়েছে পাকিস্তান এক দাবিতে অটল থাকায়, হার্ডলাইনে পিসিবি সভাপতি এহসান মানি। তিনি জানান, শুধু বাংলাদেশ কেন পাকিস্তান এখন যার সাথেই হোম সিরিজ খেলুক সেটা পাকিস্তানেই হবে।

পাক টেস্ট অধিনায়ক আজহার আলী বলেন পাকিস্তান এখন দেশে খেলতে তৃষ্ণার্ত। বাংলাদেশ যদি পাকিস্তানে টেস্ট খেলতে না আসে এটা হবে খুবই দুঃখজনক। ওরা বাহানা শুরু করেছে। যদি টি-টোয়েন্টি খেলতে পারে; তাহলে টেস্ট কেন নয়? 

এককাঠি এগিয়ে পাক কোচ মিজবাহ উল হক রীতিমতো বাংলাদেশের সমালোচনা করে বলেছিলেন, বাংলাদেশ নাকি না খেলার বাহানা করছে। 

পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান এ প্রসঙ্গে কয়েকদিন আগে বলেন, আমরা জবাবে কঠোর থেকে বিসিবির কাছে জানতে চেয়েছি, কেনো তারা শুধু টি-টোয়েন্টি খেলার কথা বলছে? এখন আর আমাদের টেস্ট ক্রিকেট অন্য দেশে গিয়ে খেলার উপায় নেই।

তবে বাংলাদেশকে নিয়ে অতি কড়া ভাষায় সমালোচনা করেননি পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ। তিনি অনুরোধ করে বলেন, বাংলাদেশ আমাদের কাছে ভাইয়ের মতো। ওদের ক্রিকেটের অবস্থা যখন নাজুক অবস্থা ছিল, তখন পাকিস্তান বাংলাদেশকে নানাভাবে সাহায্য করেছে। তাই বাংলাদেশেরও উচিত পাকিস্তানে সিরিজ খেলতে আসার মাধ্যমে পাকিস্তানকে সাহায্য করা। প্রতিবেশী এই দুই দেশের উচিত ক্রিকেটের ব্যাপারে একে অন্যকে সাহায্য করা। 

আরআইএস 

আরও পড়ুন