• ঢাকা
  • শনিবার, ০৮ আগস্ট, ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২০, ০৮:০৯ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৪, ২০২০, ১০:৩৪ এএম

ভালভার্দের বার্সা অধ্যায়ের সমাপ্তি, নতুন কোচ সেতিয়েন 

ক্রীড়া ডেস্ক
ভালভার্দের বার্সা অধ্যায়ের সমাপ্তি, নতুন কোচ সেতিয়েন 

গুঞ্জন বহুদিনের, বলতে গেলে আর্নেস্তো ভালভার্দে বার্সেলোনার দায়িত্ব নেয়ার পর থেকেই সন্তুষ্ট করতে পারেননি সমর্থকদের। বারবারই সমালোচনার তীরে বিদ্ধ হয়েছে তার কৌশল। সর্বশেষ অ্যাতেলেটিকো মাদ্রিদের কাছে স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে হেরে যাওয়ার পর থেকে জোড়ালো হয় ভালভার্দের বরখাস্ত হওয়ার গুঞ্জন। 

শেষ পর্যন্ত আর বার্সা হেড কোচের দায়িত্ব থাকতে পারলেন না ৫৫ বছর বয়সী ভালভার্দে। তিনি বিদায় নিলেও কাতালান ক্লাবটির সাবেক কিংবদন্তি মিডফিল্ডার জাভির কোচ হওয়ার যে গুঞ্জন ছড়িয়েছিল, তাও সত্যি হয়নি। নতুন কোচ হিসেবে লস পালমাস ও রিয়াল বেটিসের সাবেক কোচ কিকে সেতিয়েনকে নিয়োগ দিয়েছে বার্সা। নতুন কোচের সঙ্গে ২০২২ সালের জুলাই পর্যন্ত চুক্তি করেছে তারা। 

১৭ বছর পর প্রথমবারের মতো মৌসুমের মাঝপথে কোচ বরখাস্ত করেছে বার্সেলোনা। ২০০৩ সালে সবশেষ লুই ফন গালকে একই ভাগ্য বরণ করতে হয়েছিল। এক বিবৃতিতে বার্সেলোনা বলেছে, ‘বার্সেলোনা এবং এর্নেস্তো ভালভের্দে পারস্পরিক সমঝোতায় চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। এই ক্লাব এর্নেস্তো ভালভের্দেকে তার পেশাদারিত্ব, তার দায়বদ্ধতা, ক্লাবের প্রতি নিজেকে উৎসর্গ করা এবং সব ধরনের ইতিবাচক মনোভাবের জন্য তাকে কৃতজ্ঞতা জানাচ্ছে। আমরা তাকে শুভকামনা জানাই, এবং ভবিষ্যতের সাফল্য কামনা করি।’

২০১৭ সালের জুলাইয়ে লুইস এনরিকে বার্সার কোচের দায়িত্ব ছাড়ার পর নিয়োগ পান ভালভার্দে। তার অধীনে মোট ১৬৩টি ম্যাচে মাঠে নামে ক্লাবটি। যার মধ্যে ১০৮টিতেই জয় এনে দিয়েছেন তিনি, ৩৫ ড্রয়ের সঙ্গে আছে ২০ হারও। 

আরও পড়ুন