• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২০, ১১:০৩ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৫, ২০২০, ১১:০৩ এএম

বিপিএলে প্রথমবার ফাইনালে মুশফিক

বিপিএলে প্রথমবার ফাইনালে মুশফিক

জাতীয় দলের অন্যতম সেরা ব্যাটসম্যান তিনি, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও নিজের ব্যাটিং প্রতিভার জানান দেন নিয়মিত। তবুও শিরোপা ছুঁয়ে দেখা তো দূর, কখনো তা জেতার লড়াইয়ের মঞ্চেই উঠা হয়নি মুশফিকুর রহিমের। নিজ দেশের ফ্র্যাঞ্চাইজি লীগ বিপিএলে এবারের আগে ছয় আসর খেলে ফেললেও কখনো ফাইনাল খেলা হয়নি মুশফিকের।

অবশেষে সেই অপেক্ষা ফুরিয়েছে তার। চলতি বিপিএলে মুশফিকের দল খুলনা পৌঁছেছে ফাইনালে। এবারের আগে অনুষ্ঠিত ছয় আসরের শেষ চারে তিনবার খেলেছেন মুশফিক। বাকি তিনবার লীগ পর্ব থেকেই বিদায় নিয়েছে তার দল। 

প্রথম আসরে দুরন্ত রাজশাহীর হয়ে মাঠ মাতানো মুশফিক ১১ ম্যাচে করেন ২৩৪ রান। সেবার তার দল বাদ পড়েছিল নক আউট পর্বে। দ্বিতীয় আসরে খেলেন সিলেট রয়্যালসের হয়ে, ১৩ ম্যাচে ৪৪০ রান করলেও দলকে ফাইনালে তুলতে ব্যর্থ হন তিনি। 

পরের দুই আসরে সিলেট সুপারস্টার্স এবং বরিশাল বুলসের হয়ে খেলেন মুশফিক। এই দুইবার গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ে তাঁর দল। সিলেটের হয়ে ১০ ম্যাচে মাত্র ১৫৭ রান করেন মুশফিক। পরের আসরে অবশ্য বরিশালের হয়ে ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন তিনি। ১২ ম্যাচে ৩৪১ রান করেন এই ডানহাতি।

বিপিএলের পঞ্চম আসরে ১২ ম্যাচে মুশফিকের ব্যাট থেকে আসে কেবল ১৮৫ রান। তার দল রাজশাহী ছিল ষষ্ঠস্থানে।বিপিএলের সবশেষ আসরে মুশফিককে দলে নেয় চিটাগং ভাইকিংস। 

গত আসরে ১৩ ম্যাচে ৪২৬ রান তুলে দলকে এলিমিনেটর ম্যাচ খেলান মুশফিক। কিন্তু ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে হারতে হয় তাঁর দলকে। যে কারণে পূরণ হয়নি ফাইনাল খেলার স্বপ্ন।

এমএইচবি

আরও পড়ুন