• ঢাকা
  • শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২০, ০৩:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৬, ২০২০, ০৩:৪৩ পিএম

মুশফিকের পাকিস্তানে যাওয়া নিয়ে অন্ধকারে বিসিবি

ক্রীড়া ডেস্ক
মুশফিকের পাকিস্তানে যাওয়া নিয়ে অন্ধকারে বিসিবি
মুশফিকুর রহিম। ফাইল ফটো

অনেক নাটকীয়তার পর তিন দফায় অনুষ্ঠিত হওয়ার বিষয়টি শেষ পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফরের সূচি চূড়ান্ত হয়েছে। যদিও সেই সফরের জন্য  বিসিবি ক্রিকেটারদের জিওতে (সরকারি আদেশ) সই নিতে শুরু করার খবর আগেই বেরিয়েছিল।   

বিশ্বস্ত একটি সূত্র জানিয়েছিল, মি. ডিপেন্ডেবল নামে খ্যাত উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম জিওতে সই করেননি। জাতীয় একটি দৈনিকে প্রকাশিত খবর অনুযায়ী, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে সরাসরি না করে দিয়েছেন মুশফিক। পরিবার থেকে বিশেষ করে স্ত্রীর দিক থেকে নাকি পাকিস্তানে না যাওয়ার বিষয়ে মুশফিকের উপর চাপ আছে।

তবে এখন পাকিস্তান সূচি চূড়ান্ত হওয়ায় বিষয়টি নিয়ে নতুন করে ধুম্রজাল সৃষ্টি হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) নাকি পাকিস্তানে না যাওয়ার বিষয়ে লিখিতভাবে এখনো কিছুই জানাননি মুশফিক।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু গণমাধ্যমকে এ প্রসঙ্গে বলেন, মুশফিক আমাদের (নির্বাচকদের) কোনো চিঠি দেয়নি। সে যে পাকিস্তান যাবে না বা যেতে চাচ্ছে না, এটা লিখিত দিতে হবে। সেটা নিয়ম ও রীতির আওতায় পড়ে। যতক্ষণ পর্যন্ত না আমরা লিখিতভাবে মুশফিকের কোনো চিঠি পাবো, ততক্ষণ পর্যন্ত আমরা তাকে পাকিস্তানের সফরের জন্য এভেইলেবল ধরেই আগাবো।

নান্নু জানান, মুশফিকের সঙ্গে তার ব্যক্তিগতভাবে কথা হয়েছে। মুশফিক বলেছেন, আমি পাকিস্তানে যাবো না। তখন নান্নু মুশফিককে বোর্ডে বা নির্বাচকদের বরাবর চিঠি দিয়ে পাকিস্তান যেতে না পারার কথা জানাতে বলেছেন। এখনও মুশফিক তেমনটি না করায় তার বিষয়ে বিসিবি প্রকৃতপক্ষে অন্ধকারেই আছে। তবে ধারণা করা হচ্ছে, আগে না দিলেও দুই একদিনের ভেতর আনুষ্ঠানিক চিঠি দিয়ে দেবেন মুশফিক। 

আরআইএস 

আরও পড়ুন