• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২০, ০৭:২২ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১১, ২০২০, ০৭:৩১ পিএম

যুবাদের শাস্তি কমানোর আবেদন করবে বিসিবি

যুবাদের শাস্তি কমানোর আবেদন করবে বিসিবি

বিশ্বজয়ের উদযাপনে একটু তো বাড়তি কিছু থাকবেই। কিন্তু বিপত্তি সেখানেই। প্রতিপক্ষ ভারতীয় ক্রিকেটাররা তা মানতে পারলেন না, বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররাও নিজেদের সংযত রাখতে পারলেন না। দুই দলের ক্রিকেটাররা জড়ালেন বাকবিতণ্ডায়। এক পর্যায়ে তা গড়ায় হাতাহাতিতে পর্যন্ত।

ওই ঘটনায় বাংলাদেশের তিন ক্রিকেটারকে শাস্তি দিয়েছে আইসিসি। তৌহিদ হৃদয়, শামীম হোসেন ও রাকিবুল হাসান এবং দুই ভারতীয় ক্রিকেটার আকাশ সিং ও রবি বিষ্ণয়কে বিভিন্ন মেয়াদে শাস্তি দেয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। এই ৫ জনই আইসিসির কোড অফ কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.২১ ভেঙেছেন। ম্যাচ রেফারি গ্রায়েম ল্যাব্রয় দোষের মাত্রা অনুসারে এই ৫ জন কে ভিন্ন ভিন্ন শাস্তি দিয়েছেন।

২.২১ ভঙ্গ করায় তৌহিদ হৃদয় পেয়েছেন ১০ সাসপেনশন পয়েন্ট, যা ৬ ডিমেরিট পয়েন্টের সমান। এই রেকর্ড থাকবে ২ বছরের (২৪ মাস) জন্য। শামীম হোসেন ২.২১ ভঙ্গ করে পেয়েছেন ৮ সাসপেনশন পয়েন্ট যা ৬ ডিমেরিট পয়েন্টের সমান। এই রেকর্ড থাকবে ২ বছরের (২৪ মাস) জন্য। রাকিবুল হাসান ২.২১ ভঙ্গ করে পেয়েছেন ৪ সাসপেনশন পয়েন্ট যা ৫ ডিমেরিট পয়েন্টের সমান। এই রেকর্ড থাকবে ২ বছরের (২৪ মাস) জন্য।

মঙ্গলবার তৌহিদ হৃদয়, শামীম হোসেন ও রাকিবুল হাসানের শাস্তি কমানোর ব্যাপারে আইসিসির কাছে বিসিবি কোন আবেদন করবে কিনা তা জানতে চাইলে প্রধান নির্বাহী সুজন জানান, ‘শাস্তির বিষয়টি আমরা জেনেছি। আমাদের ম্যানেজারের কাছ থেকে দেশে ফিরলে ফিরলে রিপোর্ট নেওয়া হবে। বিস্তারিত সবকিছু জেনে এরপর যদি সুযোগ থাকে আমরা ব্যবস্থা নেব, আপিল করব শাস্তি কমানোর।’

এমএইচবি

আরও পড়ুন