• ঢাকা
  • শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ১৯, ২০১৯, ০৯:২৯ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৯, ২০১৯, ০৯:২৯ এএম

ইতালির আগ্রাসী ফুটবলে অসহায় আর্মেনিয়া

ক্রীড়া ডেস্ক
ইতালির আগ্রাসী ফুটবলে অসহায় আর্মেনিয়া
আর্মেনিয়ার জালে বারবার বল পাঠিয়ে উদযাপনে ব্যস্ত সময় পার করেছে ইতালির ফুটবলাররা। ফটো : টুইটার

ইউরো চ্যাম্পিয়নশিপের মূলপর্বের টিকেট আগেই নিশ্চিত করে ফেলা ইতালি বাছাইপর্বে নিজেদের শেষ ম্যাচে আর্মেনিয়াকে ৯-১ গোলে হারিয়ে তাদের বিধ্বস্ত করে ছেড়েছে। এই জয়ের ফলে শতভাগ জয় দিয়ে বাছাইপর্ব শেষ করলো চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। নিজেদের ফুটবল ইতিহাসে তৃতীয়বারের মতো প্রতিপক্ষের জালে কমপক্ষে ৯ গোল দেয়ার কীর্তি গড়ে আজ্জুরিরা। 

সোমবার (১৮ নভেম্বর) রাতে ইতালির মাঠে অনুষ্ঠিত ‘জে’ গ্রুপের ম্যাচের ৮ মিনিটেই ফেডেরিকো চিয়েসার ফ্রি কিক থেকে বল পেয়ে চিরো ইম্মোবিলের গোলে ইতালির গোলবন্যার সূচনা হয়। ঠিক পরের মিনিটেই ইম্মোবিলের বাড়ানো বল আদায় করে ডি বক্সের মাঝ থেকে ডান পায়ের কিকে ব্যবধান দ্বিগুণ করেন নিকোলো জানিওলো।

ম্যাচের ২৯ মিনিটের মাথায় লেওনার্দো বেনুচ্চি বাড়ানো বল নিয়ে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে ইতালিকে ৩ গোলের লিড এনে দেন নিকোলো বারেল্লা। ৩৩ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন ইম্মোবিলে। 

বিরতির পর ৬৪ মিনিটের মাথায় ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের কিকে লক্ষ্যভেদ করেন নিকোলা জানিওলো। ৭২ মিনিটের মাথায় আলেস্সিও রোমাগনোলি বাঁ পায়ের কিকে বল জালে জড়িয়ে দেন। 

৭৫ মিনিটের সময় চেলসির মিডফিল্ডার জর্জিনহো স্পট কিক থেকে বল জালের ঠিকানায় পাঠিয়ে দেন। দুই মিনিট পর হেডে গোল করেন রিকার্ডো ওরসোলিনি।

ম্যাচের ৭৯ মিনিটে গোল উৎসবে মত্ত থাকা ইতালির জালে বল পাঠাতে সক্ষম হন আর্মেনিয়ার এডগার বাবাইয়ান। এর দুই মিনিট পর ফেদেরিকো কিয়েজা হেডে ইতালির হয়ে করেন নবম গোল। 

গ্রুপের আরেক ম্যাচে মূলপর্বে ইতালির সঙ্গী হওয়া ফিনল্যান্ড তাদের শেষ ম্যাচে গ্রিসের বিপক্ষে ২-১ গোলে হেরেছে।

বাছাইপর্বে ১০ ম্যাচের সবকটিতে জেতা ইতালির পয়েন্ট ৩০। প্রতিপক্ষের জালে ৩৭ গোল করা ইতালি হজম করেছে মাত্র ৪ গোল। ফিনল্যান্ডের পয়েন্ট ১৮। 

আরআইএস 

আরও পড়ুন