• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২০, ০৩:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২১, ২০২০, ০৩:৩৪ পিএম

ভয়াবহ সড়ক দুর্ঘটনার শিকার আর্জেন্টিনার গোলরক্ষক রোমেরো 

ক্রীড়া ডেস্ক
ভয়াবহ সড়ক দুর্ঘটনার শিকার আর্জেন্টিনার গোলরক্ষক রোমেরো 

আর্জেন্টিনা এবং ম্যানচেস্টার ইউনাইটেডের গোলরক্ষক সার্জিও রোমেরো ভয়াবহ সড়ক দুর্ঘটনার কবলে পড়েছেন। দুর্ঘটনায় তার গাড়ি দুমড়ে-মুচড়ে গেছে। যদিও অলৌকিকভাবে অক্ষত অবস্থায় তিনি বেঁচে গেছেন।

সোমবার (২০ জানুয়ারি) ইংল্যান্ডের ম্যানচেস্টার শহরে তার প্রায় দুই কোটি টাকা মূল্যের ল্যাম্বারগোনি গাড়িটি দুর্ঘটনায় পড়ে।

জানা গেছে, সকালে রোমেরো নিজের গাড়িতে ম্যানইউর অনুশীলনে যাচ্ছিলেন। ক্যারিংটনে ক্লাবের অনুশীলন মাঠের কাছাকাছি এসে দুর্ঘটনায় পড়েন রোমেরো। তার ল্যাম্বরগোনি গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে থাকা বেষ্টনির নিচে ঢুকে যায় এবং একেবারে দুমড়ে গেছে ।

বর্তমানে সময়টা একেবারেই ভালো যাচ্ছে না রোমেরোর। চলতি মৌসুমে এখনও ম্যানইউর হয়ে প্রিমিয়ার লীগে একটি ম্যাচেও খেলার সুযোগ পাননি। তবে খেলেছেন ইউরোপা লীগের পাঁচটি ম্যাচ।

আর্জেন্টিনা জাতীয় দলেও এখন আর নিয়মিত নন রোমেইরো। অথচ তিনিই আর্জেন্টিনার সবচেয়ে বেশি ৯৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলা গোলরক্ষক। রোমেরো দুইটি বিশ্বকাপ আর তিনটি কোপা আমেরিকা খেলেছেন দেশের হয়ে। ২০১৪ সালের ফিফা বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার পোস্টের নিচে তিনি ছিলেন।

২০০৮ সালে লিওনেল মেসিদের সঙ্গে ২০০৮ সালে রেমেরো জিতেছেন অলিম্পিক সোনা। ২০০৭ সালে জিতেছেন ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ। ক্লাব ক্যারিয়ারে নিজ দেশের রেসিং, ইতালির সাম্পদরিয়া, ফ্রান্সের মোনাকো আর ম্যানইউর মতো দলে সব মিলিয়ে খেলেছেন আড়াইশোর বেশি ম্যাচ।

গোলরক্ষক রোমেরোর গোল করার একটি ‘গিনেস রেকর্ড’ আছে। তিনি মাঝমাঠের লাইন থেকে এক মিনিটে ২০টি গোল করার এই রেকর্ড গড়ে রেখেছেন। সেটা অবশ্যই কোনো ফুটবল ম্যাচে নয়।

আরআইএস 
 

আরও পড়ুন