• ঢাকা
  • সোমবার, ২৫ মে, ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: মে ১১, ২০২০, ০৪:২৯ পিএম
সর্বশেষ আপডেট : মে ১১, ২০২০, ০৪:২৯ পিএম

তারপরেও ১২ জুনকেই লক্ষ্যে রেখেছে লা লিগা

ক্রীড়া ডেস্ক
তারপরেও ১২ জুনকেই লক্ষ্যে রেখেছে লা লিগা

মেসি-রামোসদের লিগ শুরু নিয়ে আশা-নিরাশার দোলাচল যেন বাড়ছেই। স্পেনে ফুটবল ফের মাঠে নেয়ার প্রচেষ্টার মাঝেই নতুন ধাক্কা। দেশটির শীর্ষ দুই লিগের পাঁচজন ফুটবলার করোনা টেস্টে পজিটিভ হয়েছেন। তার একদিন বাদে তিনজন টিম স্টাফের সংক্রমণের খবর দিয়েছেন খোদ লিগ সভাপতি হাভিয়ের তেবাস।

এরপরও ১২ জুনকেই লক্ষ্যে রেখেছে লা লিগা, মৌসুমের অবশিষ্ট অংশ মাঠে ফেরানোর জন্য। ফিরিয়ে ঝটপট মৌসুমের ইতি টানার লক্ষ্যে পাখির চোখ। প্রথমে দেশটির সংবাদমাধ্যমে ২০ জুন থেকে ফের লা লিগা শুরুর কথা আলোচিত হচ্ছিল। তেবাস সেটি আরও এগিয়ে আনার সংবাদ দিয়ে গুঞ্জন থামিয়েছেন।

লা লিগা সভাপতি অবশ্য এই আটজনের টেস্ট পজিটিভ আসাকে স্বাভাবিকভাবেই দেখছেন। বলছেন, তাদের আশঙ্কা ছিল অন্তত ২৫-৩০ জনের সংক্রমিত হওয়ার ফল পেতে হতে পারে। সে তুলনায় আটজন স্বস্তিরই!

পজিটিভ আসাদের কারও মধ্যেই কোনো উপসর্গ ছিল না। সকলকে আইসোলেশনে রাখা হয়েছে। টানা দুই টেস্টে ফল নেগেটিভ আসলে পুনরায় অনুশীলনের অনুমতি পাবেন ওই ফুটবলাররা।

করোনার কারণে গত মার্চ থেকে স্পেনে বন্ধ আছে ফুটবল। পরিস্থিতি খানিকটা ভালো হওয়ায় আস্তে আস্তে দেশটিতে খেলা ফেরানোর সিদ্ধান্ত নেয়া হচ্ছে। টেস্টে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনার সবার রেজাল্ট নেগেটিভ এসেছে বলে জানাচ্ছে স্প্যানিশ গণমাধ্যম। শুক্রবার থেকে অনুশীলন শুরু করেছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনা।

লিগ মাঠে নেয়ার আগে স্প্যানিশ লা লিগা কর্তৃপক্ষ নতুন কিছু নিয়ম করে দিয়েছে। মাঠে থুথু ফেললেই হলুদ কার্ড দেখবেন খেলোয়াড়রা! মাঠে থাকা সবার তাপমাত্রা পরীক্ষা করা হবে। যে হোটেলে থাকবেন খেলোয়াড়রা, তা ভালোভাবে জীবাণুনাশক ছিটিয়ে পরিষ্কার করা থেকে শুরু করে পরীক্ষা-নিরীক্ষা করা হবে ব্যাপকভাবে।

অ্যাওয়ে ম্যাচের খেলোয়াড়দের দুই বাসে করে আনা-নেয়া করা হবে, যাতে পর্যাপ্ত দূরত্ব বজায় রাখা যায়। ঘরের মাঠে যে ফুটবলাররা খেলবেন, মাঠে নামার ২৪ ঘণ্টা আগে তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। খেলার বিরতিতে পুরাতন জার্সি বদলে নতুন জার্সি পরতে হবে ফুটবলারদের। আর মাঠে থুথু ফেললেই তো বিপদ, হলুদ কার্ড দেখতে হবে। চ্যানেল আই।

এসএমএম

আরও পড়ুন